ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রধান বিচারপতির বাড়ি, পুলিশের ওপর হামলাকারীদের ছাড় দেওয়া হবে না: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
প্রধান বিচারপতির বাড়ি, পুলিশের ওপর হামলাকারীদের ছাড় দেওয়া হবে না: কাদের সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ঢাকা: প্রধান বিচারপতির বাড়িতে হামলা, পুলিশের ওপর হামলাকারীদের কোনো ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  অপরাধীদের শাস্তির ব্যবস্থা করা হবে, এদের ক্ষমা নেই বলেও তিনি জানান।

শনিবার (২৮ অক্টোবর) ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি। বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে এ সমাবেশের আয়োজন করা হয়। এ নয়াপল্টনে বিএনপিরও সমাবেশ ছিল সরকারের পদত্যাগের দাবিতে।

সমাবেশে বক্তব্যের শুরুতেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ফখরুল (বিএনপির মহাসচিব) কোথায়, বিএনপি কোথায়, কোথায় গেছে, বিএনপির মহাযাত্রা এখন মহাপতন যাত্রা। বিএনপির মহাযাত্রা এখন মহামরণ যাত্রা। খেলা হবে, সেমিফাইনালে আমরা গেছি, সেমিফাইনাল সামনে তার পর ফাইনাল খেলা, নির্বাচনে ফাইনাল খেলা। জবাব দিতে হবে, কেন আজকে প্রধান বিচারপতির বাড়িতে কারা হামলা চালিয়েছে। পুলিশের ওপর তারা হামলা করেছে একজন পুলিশ সদস্যকে হত্যা করেছে তাদের বিরুদ্ধে খেলা হবে, তাদের ছাড় দেওয়া হবে না। আজকে বিএনপি কত নোংরা দল, খুনি দল, সন্ত্রাসী দল, নোংরা চেহারা, আগুন সন্ত্রাসের চেহারা আজকে আবার তারা জাতির সামনে তুলে ধরেছে তাদের বিরুদ্ধে খেলা হবে। চট্রগ্রাম থেকে ছুটে এসেছি।

ঢাকার খবর পেয়ে নেত্রী (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) হেলিকপ্টারে উঠেছেন দুপুরের খাওয়া তিনিও খাননি কারণ তার টেনশন আমাদের চেয়েও বেশি।  

তিনি বলেন দেখবো, দেখবো ওরা কি করে। এসব বাড়াবাড়ি এসব নোংরামি, আজকে আগুন সন্ত্রাস তারা করেছে এদের অবশ্যই শাস্তি হবে। তারা পুলিশের ওপর হামলা করে, আমাদের কর্মীদের গাড়িতে হামলা করে, প্রধান বিচারপাতির বাড়িতে হামলা করে এ হামলাকারীদের কে কি ছাড় দেবেন? কোনো ছাড় দেওয়া হবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি ঘোষণা দিচ্ছি, ওরা হরতাল দিয়েছে, এদের হরতালর কেউ মানবে না। হরতাল এখন ভোঁতা অস্ত্র। এ অস্ত্রে কোনো কাজ হবে না৷ আমরা শান্তি চাই। এজন্য সারা দেশে আগামীকাল শান্তি সমাবেশ করবো। আগামীকাল মহানগর, থানা, জেলা, উপজেলা সারা বাংলাদেশে শান্তি সমাবশে। আমরা নির্বাচনের আগে শান্তি চাই, নির্বাচনে শান্তি চাই, নির্বাচনের পরেও আমরা শান্তি চাই।  

আওয়ামী লীগের নেতাকর্মীর উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, খেলা হবে প্রস্তুত হয়ে যান, প্রস্তুত হয়ে যান। সামনে এ সন্ত্রাসীদের সঙ্গে খেলার মতো খেলতে হবে, এদেরকে শিক্ষা দিয়ে দিতে হবে। এ সন্ত্রাসী, নোংরামি, মিথ্যাচার, এদের চেহারা আজকে আয়নার মতো পরিষ্কার। এদেরকে আর ক্ষমা করা যায় না। এদের বাড়াবাড়ির জবাব আমরা দেবো। এদের অপরাধের শাস্তির ব্যবস্থা করতে হবে, ক্ষমা নেই। অলিগলি দিয়ে পালালেন, হায় রে এত বড় বড় কথা, এত তেজি। পশ্চিমারা নাকি উৎসাহ দিচ্ছে কাল থেকে কাউকে আর পাবে না।   দুর্বলের পাশে কেউ থাকে না, থাকে? এত দূর্বল। নেতারা পালায় পিছে পিছে কর্মীরাও পালায়। আমরা থাকবো, শেখ হাসিনার কর্মীরা, বঙ্গবন্ধুর সৈনিকেরা মাঠে আছে। সবাই সতর্ক পাহারায় থাকেন।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
এসকে/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।