ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আরামবাগে পুলিশের সঙ্গে জামায়াত কর্মীদের উত্তপ্ত বাক্য বিনিময়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
আরামবাগে পুলিশের সঙ্গে জামায়াত কর্মীদের উত্তপ্ত বাক্য বিনিময়

ঢাকা: রাজধানীর আরামবাগে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের উত্তপ্ত বাক্য বিনিময় চলছে।

সকাল শাপলা চত্বরে জড়ো হওয়ার চেষ্টা করলে পুলিশের বাধার মুখে পড়ে নেতাকর্মীরা।

এ সময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের উত্তপ্ত বাক্য বিনিময় করতে দেখা যায়।

শনিবার (২৮ অক্টোবর) সকাল সাড়ে সাতটায় আরামবাগ মোড়ে গিয়ে দেখা যায়, ব্যারিকেড দিয়ে শাপলা চত্বরের প্রবেশ মুখ বন্ধ করে রাখা হয়েছে৷ ব্যারিকেডের একপাশে পুলিশের ব্যাপক উপস্থিতি, অপর পাশে নয়া পল্টনমুখী বিএনপির নেতাকর্মীরা।  

এসব নেতাকর্মীরা কিছুক্ষণ দাঁড়িয়ে সরকার ও পুলিশ বিরোধী নানা স্লোগান দিচ্ছে। এমন সময় ব্যারিকেডের ভেতরে  প্রবেশ করায় একজন পথচারীকে আটক করতে দেখা যায়।

এ বিষয়ে একজন সহকারী পুলিশ কমিশনার পদমর্যাদার একজন কর্মকর্তা স্বীকার করে বলেন, সন্দেহভাজন আটক। জিজ্ঞাসাবাদ করে কিছু না কিছু না পেলে ছেড়ে দেওয়া হবে।

সকাল সাতটা ৫১ মিনিটের দিকে হুট করেই আরামবাগ সৌদিয়া বাস কাউন্টারের শ-খানেক জামায়াত নেতাকর্মীকে জড়ো হয়ে স্লোগান দিতে দেখা গেছে।

তাদের ‘নারায়ে তাকবির-আল্লাহু আকবার’ ‘বাংলাদেশ জামায়াতে ইসলামী জিন্দাবাদ’ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।  

জামায়াত নেতাকর্মীদের পাশাপাশি এখানে বিএনপি নেতাকর্মীদের স্লোগান দিতে দেখা যায়। তাদের ‘টেক ব্যাক বাংলাদেশ’ ‘শেখ হাসিনার বিরুদ্ধে-ডাইরেক্ট আ্যাকশন’ ইত্যাদি স্লোগান  দিতে দেখা যায়।

এসময় ব্যারিকেডের উল্টোপাশে (শাপলা চত্বর অংশে) পুলিশ সদস্যদের সতর্ক অবস্থানে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

এদিকে, শাপলা চত্ত্বরে এলাকাকে কেন্দ্র করে বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে।

তবে, এখন পর্যন্ত শাপলা চত্বর ও এর আশপাশের এলাকায় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

পুলিশের অনুমতি না পেলেও রাজধানীর শাপলা চত্বরেই মহাসমাবেশ করার ঘোষণা দিয়ে রেখেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দুপুর ২টায় এ সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে।

শুক্রবার (২৭ অক্টোবর) ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সভা শেষে সাংবাদিকদের জানানো হয়, রাজধানীতে জামায়াতকে মহাসমাবেশের অনুমতি দেওয়া হবে না।

এদিকে শাপলা চত্বরে জামায়াতে ইসলামীর মহাসমাবেশ ঠেকাতে কঠোর অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।  শাপলা চত্বর ও আশপাশের এলাকা পুরোপুরি পুলিশের দখলে। রাজধানীর আরামবাগ, করিম চেম্বার ভবন, কার্লভার্ট রোডসহ শাপলা চত্বরে যাওয়ার যত প্রবেশ সড়ক আছে সবগুলোই লোহার ব্যারিকেড দিয়ে বন্ধ করে রেখেছে পুলিশ। প্রস্তুত রাখা হয়েছে রায়টকার ও জলকামান।

এসব ব্যারিকেড পার হয়ে কাউকে শাপলা চত্বরের ভেতরে ঢুকতে দিচ্ছে না পুলিশ। দুই একজন ঢুকলেও ব্যাপক পুলিশি জেরায় পড়তে হচ্ছে তাদের। সন্দেহ হলেই আটক করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৮২৭ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
এমকে/এমইউএম/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।