ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
‘বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ’

চাঁদপুর: আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বিশ্বের বুকে যে বাংলাদেশ আমরা পেয়েছি তা জাতির পিতা বঙ্গবন্ধুর অপরিসীম নেতৃত্বের কারণেই পেয়েছি।

তিনি হলেন মহান স্বাধীনতার মহান স্থপতি। তিনি আমাদের জাতির পিতা এবং স্বাধীনতার ঘোষক।

শুক্রবার (২৭ অক্টোবর) বিকেলে চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ফরক্কাবাদ ডিগ্রি কলেজের গান্ধী ভবনে ‘মুজিব: একটি জাতির রূপকার’ বায়োপিকের প্রদর্শনীর পূর্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুজিত রায় নন্দী বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলার নেতা নন, পুরো বিশ্বের শোষিত ও বঞ্চিত মানুষের নেতা ছিলেন তিনি। বিশ্বের শোষিত ও বঞ্চিত নেতা হিসেবে বঙ্গবন্ধুর বিকল্প বঙ্গবন্ধুই। যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে উন্নয়নের শিকড়ের নেওয়ার পথেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল। আজকে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি সর্বোচ্চ শ্রদ্ধা জ্ঞাপন করছি। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাত ধরেই বাংলাদেশ এগিয়ে চলছে।  

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি প্রকৌশলী আব্দুর রব ভূঁইয়া প্রমুখ।

এ সময় জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, শিক্ষক-শিক্ষার্থী ও এলাকার সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।