ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পুলিশের দায়িত্ব সহযোগিতা করা, বাধা দেওয়া নয়: জামায়াত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
পুলিশের দায়িত্ব সহযোগিতা করা, বাধা দেওয়া নয়: জামায়াত

ঢাকা: ‘জামায়াতে ইসলামীকে সভা-সমাবেশ করতে দেওয়া হবে না’- গণমাধ্যমে দেওয়া পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তার এমন বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সংগঠনের সহকারী সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি হামিদুর রহমান আযাদ।

মঙ্গলবার (২৪ অক্টোবর) এক বিবৃতিতে তিনি বলেন, জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক রাজনৈতিক দল।

বাংলাদেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে জামায়াতে ইসলামীর ঐতিহাসিক ভূমিকা রয়েছে। সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য কেয়ারটেকার সরকারের ফর্মুলা জামায়াতের সাবেক আমির অধ্যাপক গোলাম আযমের উদ্ভাবিত একটি পদ্ধতি, যা সারা বিশ্বে প্রশংসিত হয়েছে।  

জামায়াত তার সাংবিধানিক অধিকার অনুযায়ী আগামী শনিবার (২৮ অক্টোবর) রাজধানী ঢাকার শাপলা চত্বরে শান্তিপূর্ণ মহাসমাবেশ বাস্তবায়নে সহায়তা চেয়ে পুলিশ কমিশনারকে লিখিতভাবে জানিয়েছে। পুলিশের দায়িত্ব হলো শান্তিপূর্ণ সভা-সমাবেশ বাস্তবায়নে সহযোগিতা করা, বাধা দেওয়া নয়।

আমরা লক্ষ্য করেছি, পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জামায়াতে ইসলামীকে ‘স্বাধীনতা বিরোধী’, ‘অনিবন্ধিত রাজনৈতিক দল’ আখ্যা দিয়ে সমাবেশ করতে দেওয়া হবে না মর্মে গণমাধ্যমে বক্তব্য দিয়েছেন। তার এ বক্তব্য অসাংবিধানিক, অগণতান্ত্রিক, এখতিয়ার বহির্ভূত ও বেআইনি। আমরা পুলিশের এ কর্মকর্তার বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
টিএ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।