ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সরকার পতনের আন্দোলনে ত্যাগের প্রস্তুতি থাকতে হবে: হেলাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
সরকার পতনের আন্দোলনে ত্যাগের প্রস্তুতি থাকতে হবে: হেলাল

খুলনা: বিএনপি জাতীয় নির্বাহী কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল বলেছেন, আগামী ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করবে বিএনপি। এই মহাসমাবেশের মধ্য দিয়ে আমাদের মহাযাত্রা শুরু হবে।

সরকার পতনের এই এক দফা আন্দোলনে নেতাকর্মীদের সর্বোচ্চ ত্যাগ করার প্রস্তুতি থাকতে হবে।  রোববার (২২ অক্টোবর) সন্ধ্যায় কেডি ঘোষ রোডস্থ বিএনপি দলীয় কার্যালয়ে বর্তমান সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি দাবিতে ২৮ অক্টোবর ঢাকার মহাসমাবেশ সফল করতে খুলনা মহানগর, জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের প্রধানদের প্রস্তুতি সভায় তিনি এ কথা বলেন।  

আজিজুল বারী হেলাল বলেন আমাদের চলমান আন্দোলন শুধুমাত্র ৩৬ দলের ইস্যু নয়; এ আন্দোলন ১৮ কোটি মানুষের মুক্তির সংগ্রামের ইস্যু। দীর্ঘ ১৫ বছর ভোট চুরির প্রকল্প করে আওয়ামী লীগ সরকারের অবৈধভাবে ক্ষমতায়  থাকার বিরুদ্ধে সংগ্রাম। আবারো ভোট চুরির মাধ্যমে স্বৈরাচার আওয়ামী লীগ ক্ষমতা চিরস্থায়ী করার যে স্বপ্ন দেখছে দেশের জনগণ সে স্বপ্ন বাস্তবায়ন হতে দেবে না।  

সরকার ভয় পেয়েছে, তাদের পায়ের নিচে মাটি নেই উল্লেখ করে হেলাল বলেন, ভালো চাইলে ২৮ অক্টোবরের আগে সরকার বিদায় নেবে, বিদায় না নিলে গণ-আন্দোলনে ফলে সৃষ্টি গণঅভ্যুত্থানে সরকারের পতন ঘটানো হবে।  

মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট, শফিকুল আলম মনার সভাপতিত্বে মহানগর সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পীর পরিচালনায় প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান, বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি এম এ সালাম, বিএনপি নেতা আবু হোসেন বাবু, খান জুলফিকার আলী জুলু, স. ম আ রহমান, সাইফুর রহমান মিন্টু, বেগম রেহেনা ঈসা ও মোল্লা খায়রুল ইসলাম।  

বাংলাদেশ সময়: ১১০২ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
এমআরএম/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।