ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচন

নৌকার মিছিল থেকে বিএনপির ফেস্টুন ভাঙচুরের অভিযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
নৌকার মিছিল থেকে বিএনপির ফেস্টুন ভাঙচুরের অভিযোগ 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে নৌকা প্রতীকের ভোট চেয়ে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা।  

রোববার (২২ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে শহরের উত্তর তেমুহনী এলাকা থেকে শুরু হওয়া মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দক্ষিণ তেমুহনী এলাকায় গিয়ে শেষ হয়।

এসময় উত্তর তেমুহনী-দক্ষিণ তেমুহনী বাজার সংযোগ সড়কের পাশে বিভিন্ন স্থানে সাঁটানো বিএনপির ফেস্টুন ভাঙচুর করার অভিযোগ উঠেছে ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে।

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর নেতৃত্বে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিলে অংশ নেয়।

এতে উপস্থিত ছিলেন- লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়া, জেলা আওয়ামী লীগের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক আবদুল মতলব, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রাসেল মাহমুদ মান্না, লক্ষ্মীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আহম্মদ পাটওয়ারী, সাধারণ সম্পাদক জহির উদ্দিন বাবর, জেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক নজরুল ইসলাম ভুলু, জেলা শ্রমিক লীগের আহ্বায়ক ইউছুফ পাটওয়ারী, জেলা কৃষক লীগের আহ্বায়ক সিএম আবদুল্লাহ, সদস্য সচিব মিজানুর রহমান ভুঁইয়া, সদর (পূর্ব) উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক ইউনুছ হাওলাদার রূপম, চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক কাজী মামুনুর রশীদ বাবলু, জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রকি ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন ভুঁইয়া প্রমুখ।

নৌকার মিছিল থেকে বাজার সড়কের দুই পাশে বিএনপি নেতাকর্মীদের সাঁটানো ফেস্টুন ভাঙার অভিযোগ তুলেছেন সদর (পূর্ব) উপজেলা বিএনপির আহ্বায়ক মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজ।

তিনি বলেন, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির মুক্তির দাবিতে বিভিন্ন সংগঠন শহরে ব্যানার ফেস্টুন লাগিয়েছে। আওয়ামী লীগের মিছিল থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা সেসব ফেস্টুন ভাঙচুর করে নৈরাজ্য সৃষ্টি করেছে। এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।  

নৌকা প্রতীকের সংসদ সদস্য প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু বলেন, আমি গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল। নৌকায় ভোট চেয়ে আমি জনসমর্থনে মিছিল করেছি। অতি উৎসাহী হয়ে কেউ বিএনপির ব্যানার-ফেস্টুন ভেঙেছে কি না আমি জানি না। আমি অপকর্ম সমর্থন করি না। কেউ আমাকে কোনো কিছু জানায়নি।

উল্লেখ্য, আগামী ৫ নভেম্বর লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।