ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশে কোনো রাজনৈতিক সংকট নেই: হানিফ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
দেশে কোনো রাজনৈতিক সংকট নেই: হানিফ

কুষ্টিয়া: দেশে কোনো রাজনৈতিক সংকট নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ।

রোববার (২২ অক্টোবর) সকাল ১১টায় কুষ্টিয়া শিল্পকলা একাডেমিতে নাগরিক পরিষদের আয়োজনে জেলার ‘উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে ইমাম, মাদরাসার শিক্ষক ও ওলামায়ে কেরামদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

দেশে রাজনৈতিক সংকট চলছে বিএনপি নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে হানিফ বলেন, দেশে কোনো রাজনৈতিক সংকট নেই, আওয়ামী লীগেরও কোনো সংকট নেই, রাজনৈতিক সংকটে আছে বিএনপি। কারণ যে দলের শীর্ষ দুই নেতা দুর্নীতি-সন্ত্রাস-হত্যার দায়ে অভিযুক্ত হয়ে দণ্ডপ্রাপ্ত হয়, সেই দল রাজনৈতিক সংকটে থাকবে এটাই স্বাভাবিক।

হানিফ বলেন, বিএনপি সেই রাজনৈতিক সংকট থেকে উত্তরণের জন্য দেশের সাধারণ মানুষের ওপরে ভরসা করে নাই, তারা ভরসা করেছে বিদেশি প্রভুদের ওপর। এসব নিয়ে বাংলাদেশের মানুষের মধ্যে কোনো শঙ্কা বা সংকট নেই। আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী যথা সময়ে হবে, সেটির জন্য বাংলাদেশের মানুষ মানসিকভাবে প্রস্তুতি নিচ্ছে। জাতিকে বিভক্ত করেছে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। খুনি জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করে হত্যাকারীদের রাষ্ট্রীয়ভাবে পুরস্কৃত করেছে। জিয়া তাদের পুনর্বাসন এবং মুক্তিযুদ্ধের চেতনাকে সম্পূর্ণ পদদলিত করে স্বাধীনতাবিরোধী পাকিস্তানি ভাবধারা প্রতিষ্ঠার মধ্য দিয়েই তো জাতিকে বিভক্ত করেছে। তখন থেকেই জাতি দুই ভাগে বিভক্ত। এক দিকে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি আওয়ামী লীগের নেতৃত্বে, আরেক দিকে মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি বিএনপির নেতৃত্বে।

আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে জানিয়ে তিনি বলেন, এ নির্বাচনে বিএনপি অংশ নিয়ে সেটা যাচাই করতে পারে। আগামী নির্বাচন নিয়ে যদি কোনো দল সরকারের সঙ্গে কথা বলতে চায়, তাহলে অবশ্যই কথা বলতে পারে। আলাপের দরজা খোলা আছে। তবে সেটা অবশ্যই সংবিধানসম্মত হতে হবে এবং শর্তবিহীন হতে হবে। সংবিধানের বাইরে গিয়ে কোনো কথা বলার বা শোনার সুযোগ নেই।

২০১৩ সাল থেকে খালেদা জিয়া সরকার পতনের আন্দোলন করে আসছেন। এখন আর দেশের কোনো  মানুষ বিএনপির তথাকথিত আন্দোলন নিয়ে ভাবে না। আর এটা নিয়ে আওয়ামী লীগেরও ভাবনার কিছু নেই, যোগ করেন হানিফ।

এসময় কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতাসহ নাগরিক পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।