ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সংলাপের মাধ্যমে ওআইসি দেশগুলোকে নিজেদের সমস্যা সমাধানের আহ্বান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
সংলাপের মাধ্যমে ওআইসি দেশগুলোকে নিজেদের সমস্যা সমাধানের আহ্বান গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন সৌদি আরবের রাষ্ট্রদূত ইসা ইউসেপ আল দুহাইলান। ছবি: ফোকাস বাংলা

ঢাকা: অভিন্ন সংকটের বিরুদ্ধে লড়তে ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) সদস্য দেশগুলোকে সংলাপের মাধ্যমে প্রতিবেশীদের সঙ্গে বিরোধ নিরসনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (অক্টোবর ১৯) সকালে গণভবনে ফিলিস্তিন ইস্যুতে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন সৌদি রাষ্ট্রদূত ইসা ইউসেপ আল দুহাইলান।

এ সময় প্রধানমন্ত্রী ওআইসি সদস্য দেশগুলোকে এ আহ্বান জানান।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন ওআইসি সদস্য দেশগুলোর ক্ষেত্রে যদি নিজেদের প্রতিবেশীদের সঙ্গে কোনো সমস্যা থাকে তবে অভিন্ন সংকটের বিরুদ্ধে লড়াই করতে সেসব সমস্যা সংলাপের মাধ্যমে সমাধান করা উচিত।

আগামী ৬-৮ নভেম্বর জেদ্দায় অনুষ্ঠিত হতে যাওয়া ‘ইসলামে নারী’ বিষয়ক ওআইসি সম্মেলনে অংশগ্রহণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে একটি আমন্ত্রণপত্র হস্তান্তর করেন রাষ্ট্রদূত।

২০৩৪ সালে ফিফা বিশ্বকাপ আয়োজনে বাংলাদেশের সমর্থন চেয়ে আরেকটি চিঠি হস্তান্তর করেন সৌদি দূত। সৌদি আরবের আহ্বানে প্রধানমন্ত্রী ইতিবাচক সাড়া দেন বলে জানান প্রেস সচিব।

এক্সপো-২০৩০ আয়োজনে সৌদি আরবকে সমর্থন করার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীকে আহ্বান জানান। ইসা ইউসেপ আল দুহাইলান।

বাংলাদেশ ‘ইমাম কনফারেন্স’ আয়োজন করতে যাচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও পবিত্র দুই মসজিদের ইমামদের আমন্ত্রণ জানান।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
এমইউএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।