ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সংসদ ভোটের তফসিল প্রতিহতের ঘোষণা বাম গণতান্ত্রিক জোটের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
সংসদ ভোটের তফসিল প্রতিহতের ঘোষণা বাম গণতান্ত্রিক জোটের

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল প্রতিহত করার ঘোষণা দিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

মঙ্গলবার (১৭ অক্টোবর) আগারগাঁওয়ের আইডিবি ভবন এলাকায় এক বিক্ষোভ সমাবেশ থেকে এ ঘোষণা দেয় জোটটি।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, সরকারকে পদত্যাগ করে সংসদ ভেঙে দিয়ে নির্বাচনকালীন তদারকি সরকার গঠনের ঘোষণা দিয়ে আলোচনায় বসতে হবে। নির্বাচন কমিশনকে (ইসি) বলতে হবে আগে নির্দলীয় সরকার দেন তারপর আমরা নির্বাচন করবো। এ ছাড়া কমিশনের পুনর্গঠন করেন।

বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ বলেন, এ আজ্ঞাবহ নির্বাচন কমিশন দিয়ে সুষ্ঠু ভোট হবে না। ইসির কাজ দেখে মনে হচ্ছে তারা জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ইকবাল কবীর জাহিদ বলেন, ২০১৪ ও ২০১৮ সালের মতো প্রহসনের নির্বাচনের তফসিল ঘোষণা করা হলে তা প্রতিহত করা হবে। একই সঙ্গে সারা দেশে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

সিপিবির কেন্দ্রীয় নেতা সাজেদুল হক রুবেল বলেন, আগের মতো আরেকটি প্রহসনের নির্বাচন মঞ্চস্থ করা হচ্ছে। জনগণ এটি প্রতিহত করবে।

এর আগে তারা ইসি অভিমুখে যাত্রা শুরু করলে পুলিশ তাদের রুখে দেয়। এ বিষয়ে পুলিশের তেজগাঁও বিভাগের উপ কমিশনার (ডিসি) আজিমুল হক বলেন, এটি অতিগুরুত্বপূর্ণ এলাকা। এখানে অনেক গুরুত্বপূর্ণ অফিস রয়েছে। পূর্ব অনুমতি না নিয়ে কেউ এখানে বিক্ষোভ মিছিল করতে পারেন না। এজন্য তাদের অনুরোধ করে শান্তিপূর্ণভাবে সরিয়ে দেওয়া হয়েছে।

সম্প্রতি গণঅধিকার পরিষদও ইসি ঘেরাও করতে চাইলে পুলিশ তাদের আসতে দেয়নি একই কারণে।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
ইইউডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।