ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপিতে আম্মা গ্রুপ আর ভাইয়া গ্রুপের অন্তর্ঘাত নিয়ে সাবধান থাকতে হবে: নানক

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
বিএনপিতে আম্মা গ্রুপ আর ভাইয়া গ্রুপের অন্তর্ঘাত নিয়ে সাবধান থাকতে হবে: নানক আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক: ছবি জিএম মুজিবুর

ঢাকা: খালেদা জিয়াকে পঙ্গু করার চেষ্টা করছে সরকার-বিএনপি নেতা রুহুল কবির রিজভীর এমন বক্তব্যের জবাবে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, খালেদা জিয়াকে ডা. জাহিদ ও পুত্রবধূ ডা. জোবায়দার তত্ত্বাবধানে চিকিৎসা করা হচ্ছে। আমরা ভয়ে আছি বিএনপিতে থাকা আম্মা গ্রুপ আর ভাইয়া গ্রুপের কোনো অন্তর্ঘাত কী না।

সামধান থাকতে হবে আমাদের।

সোমবার( ১৬ অক্টোবর) বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশ তিনি এ মন্তব্য করেন।  

বিএনপির উদ্দেশে তিনি বলেন, রাষ্ট্র ক্ষমতা দখল করে যারা ভাইয়ের বোনকে, বাবার সামনে মেয়েকে ধর্ষণ করেছে বিএনপি-জামায়াত। সে সময় সরকারের চেয়ে আরেক শক্তিশালী সরকার ছিল হাওয়া ভবন। সাংবাদিক বালু, অ্যাডভোকেট মমতাজকে হত্যা করেছে। যে গ্রেনেড যুদ্ধ ক্ষেত্রে ব্যবহৃত হয় তারা ১৪টি গ্রেনেড মেরেছে, মামলা নেয়নি। তারা বলে আইনের শাসনের কথা।

যুবলীগ রাজপথে থাকবে জানিয়ে তিনি বলেন, যুব সমাজ পরিষ্কার জানাতে এসেছে, রাজপথেই আপনাদের কবর রচনা করবে। বাংলাদেশে যেন জাতীয় ও আন্তর্জাতিক শক্তি যেন কোনো যড়যন্ত্র করতে না পেরে সেদিকে নজর রাখতে হবে।

ফিলিস্তিন ইস্যুতে বিএনপির দ্বিচারিতা সম্পর্কে তিনি বলেন, পবিত্র মসজিদ রক্ষার জন্যে লড়াই করছে, সেই ফিলিস্তিনদের ওপর কী নিপীড়ন চালাচ্ছে। একটি টেলিফোন রেকর্ড ফাঁস হয়েছে। সেখানে মির্জা ফখরুল তারেক জিয়াকে বলছেন, একটি বিবৃতি দেওয়া লাগে। সেখানে তারেক রহমান বলছে, পশ্চিমাদের ক্ষেপিয়ে বিবৃতি দেওয়া যাবে না। আর শেখ হাসিনা সরাসরি বলছেন, ফিলিস্তিনে কোনো নিপীড়ন চালানো যাবে না।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন ও যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
এনবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।