ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সমাবেশ শেষে ফেরার পথে তিন স্থানে হামলার অভিযোগ বিএনপির

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
সমাবেশ শেষে ফেরার পথে তিন স্থানে হামলার অভিযোগ বিএনপির

পটুয়াখালী: পটুয়াখালী জেলা যুবদলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে শহরের বানানী মোড় এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ শেষে ফেরার পথে জেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনা ঘটছে।

এসময় বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেছে দলটি।

এ হামলায় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের দায়ী করেছে বিএনপি। তবে এ দায় অস্বীকার করেছে ছাত্রলীগ ও যুবলীগ।

সোমবার (৯ অক্টোবর) দুপুরে শহরের সবুজবাগ মোড়, সিংগাড়া পয়েন্ট ও ডিসির বাংলোর সামনের সড়কে এ হামলার ঘটনা ঘটে।

পটুয়াখালী জেলা ছাত্রদলের আহ্বায়ক মেহেদী হাসান শামীম চৌধুরী বলেন, কেন্দ্র ঘোষিত কর্মসূচি শান্তিপূর্ণভাবে শেষ করে নেতাকর্মীরা যখন নিজ নিজ এলাকায় ফিরে যাচ্ছেন ঠিক সে সময় ছাত্রলীগ এবং যুবলীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছে। এতে গুরুতর আহত হয়েছে মাদার বুনিয়া ইউনিয়ন ছাত্রদল নেতা আব্দুল্লাহ আল নোমান, মো. হাসিব। তাদের পটুয়াখালী মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আরও বেশ কয়েকজন নেতাকর্মীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠানো হয়েছে।


তিনি আরও বলেন, পটুয়াখালী জেলা ছাত্রলীগ আজকে যে হামলা করেছে তা খুবই ন্যাক্কারজনক। এ ঘটনায় জেলা ছাত্রদলের পক্ষ থেকে আদালতে মামলা করা হবে।

অন্যদিকে পটুয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি মো. সাইফুল ইসলাম এ অভিযোগ অস্বীকার করে বলেন, এ ঘটনা পুরোপুরি বানোয়াট এবং ভিত্তিহীন। তাদের নিজেদের দলের মধ্যেই গ্রুপিং। তারা নিজেদের মধ্যে হট্টগোল সৃষ্টি করেছে, সেই দোষ ছাত্রলীগ, যুবলীগের ওপর চাপাতে চায়। আমরা শিক্ষা, শান্তি, প্রগতির পতাকাবাহী সংগঠন। আমরা কখনো তাদের ওপর হামলা করতে পারি না।

তবে এখন পর্যন্ত এ হামলার বিষয়ে জেলা বিএনপি থেকে আনুষ্ঠানিক কোনো প্রতিক্রিয়া বা কোনো অভিযোগ করা হয়নি।  

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।