ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আন্ডার গ্রাউন্ড জীবন শুরু শিবির সভাপতির

আসাদ জামান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১০
আন্ডার গ্রাউন্ড জীবন শুরু শিবির সভাপতির

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের বিচার করার হুমকি দিয়ে বিপাকে পড়েছেন ইসলামী ছাত্রশিবির সভাপতি রেজাউল করিম।

বৃহস্পতিবার জাতীয় প্রেসকাবে জামায়াতের আলোচনা সভায় ওই হুমকি দেওয়ার পর তার আন্ডার গ্রাউন্ড জীবন শুরু হলো বলে মনে করছে দলীয় ও প্রশাসনিক সূত্রগুলো।



পল্টন দিবস (২৮ অক্টোবর) উপলে আয়োজিত ওই সভায় প্রধানমন্ত্রীকে হুমকি দিয়ে শিবির সভাপতি বলেন, ‘আপনি মতা ছাড়–ন। আপনার জন্য পিলখানা ও পল্টন ময়দানের হত্যামামলাসহ শতাধিক মামলা অপো করছে। ’

প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘ট্রাইবুনাল গঠন করে আপনাদের বিচার করা হবে। আপনারাই সবচেয়ে বড় মানবতাবিরোধী অপরাধ করেছেন। ’

তিনি আরও বলেন, ‘কত ধানে কত চাল তা সময় হলে দেখবেন। এক মাঘে শীত যায় না। বর্তমান প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন জেনে রাখুন, আপনাদের জন্যও বিশেষ ট্রাইব্যুনাল অপেক্ষা করছে। ’

শিবির সভাপতির বক্তব্য অনুযায়ী প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর জন্য বিশেষ ট্রাইব্যুনাল অপেক্ষা করুক বা না করুক তার জন্য ঠিকই অপেক্ষা শুরু হয়েছে পুলিশের।

প্রত্যক্ষদর্শীরা জানান, ‘সভা শেষে পুলিশ শিবির সভাপতিকে আটকানোর চেষ্টা করে। তবে অন্য নেতাদের ভিড়ের আড়াল নিয়ে দ্রুত মোটরসাইকেলে পালিয়ে যান তিনি। ’

গোয়েন্দা সূত্র জানিয়েছে, পলাতক শিবির সভাপতিকে ধরতে রাতেই বিভিন্ন স্থানে অভিযান চালাবে পুলিশ। তাকে ধরা না পর্যন্ত এ অভিযান চলবে।

দলীয় সূত্র জানায়, শিবির সভাপতির নিরাপত্তার জন্য তার আশপাশে সব সময় ‘প্রাইভেট’ লেখা সবুজ সিএনজি প্রস্তুত থাকে। সঙ্গে রাখা হয় কয়েকটি মোটরসাইকেলও। বৃহস্পতিবার ব্যক্তিগত নিরপত্তাকর্মীরাই তাকে প্রেসকাব থেকে মোটরসাইকেলে দ্রুত নিরাপদ স্থানে নিয়ে যায়।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।