ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তত্ত্বাবধায়ক সরকারের অর্থ কিন্তু বিএনপির ক্ষমতায় যাওয়া নয়: মেনন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৩
তত্ত্বাবধায়ক সরকারের অর্থ কিন্তু বিএনপির ক্ষমতায় যাওয়া নয়: মেনন

বরিশাল: তত্ত্বাবধায়ক সরকারের অর্থ কিন্তু বিএনপির ক্ষমতায় যাওয়া নয়। বিএনপি যতই লাফাক, তা তাদের ক্ষমতায় যাওয়ার জন্য নয় বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

রুখো আমেরিকা, রুখো বিএনপি-জামায়াত প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার (৭ অক্টোবর) বিকেলে উজিরপুর মহিলা কলেজ মাঠে আয়োজিত ওয়ার্কার্স পার্টির এক সভায় তিনি এ মন্তব্য করেন। উজিরপুর উপজেলা কমিটির সভাপতি ফায়জুল হক বালী ফারাহিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন তিনি।

মেনন বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবি অসাংবিধানিক। সেই দাবি তারা করছে তৃতীয় কোনো শক্তিকে ক্ষমতায় নিয়ে আসার জন্য। এজন্য তারা বিদেশের কাছে ধর্না দিচ্ছে। আজকে আমেরিকা আমাদের ওপরে কখনও স্যাংশন, কখনও ভিসানীতি, কখনো নিষেধাজ্ঞা চাপিয়ে দেওয়ার ব্যবস্থা করছে। এরমধ্য দিয়ে তারা আমাদের নির্বাচনকে প্রভাবিত করতে চায়। তারা নিজের দেশে মানবাধিকার রক্ষা করতে পারে না। নিজের দেশের নির্বাচনকে নিশ্চিত করতে পারে না। আজ সেই আমেরিকা আমাদের ছবক দিতে আসছে। আমরা যেন ভালো একটি নির্বাচন করি এবং তার জন্য নানাবিধ নিষেধাজ্ঞা আরোপের ব্যবস্থা করছে।

এ সময় যুক্তরাষ্ট্রকে উদ্দেশ করে তিনি বলেন, আমেরিকা তুমি শুনে রাখো- এই বাংলাদেশের মানুষ আমেরিকাকে ভয় করে না। তার কারণ ৭১ সালের মুক্তিযুদ্ধে তোমরা পাকিস্তানিদের সমর্থন করেছিলে। আমরা তার বিরুদ্ধে দাঁড়িয়েছিলাম এবং এই দেশের মুক্তিযোদ্ধারা লড়াই করে বিজয় ছিনিয়ে এনেছিল। আমাদের বিজয় ছিনিয়ে নিতে ৭১ সালে বঙ্গোপসাগরে তোমরা সপ্তম নৌ-বহর পাঠিয়েছিলে, কিন্তু আমরা সেদিন ভয় পাইনি। আজ তোমরা স্যাংশন, ভিসানীতি, নিষেধাজ্ঞা ‍দিতে পারো- কিন্তু আমাদের দেশের মানুষ ভয় পায় না। আমরা নির্বাচন করবো এবং আমাদের মতো করবো। আমাদের মানুষ নিশ্চিন্তভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করবে এবং সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে সংবিধানের ধারাবাহিকতায়। যার মধ্য দিয়ে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখব।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কেন্দ্রীয় পল‍্যিট ব‍্যুরো বরিশাল জেলা কমিটির সভাপতি নজরুল হক নীলু, সাধারণ সম্পাদক সাবেক এমপি শেখ টিপু সুলতান, কেন্দ্রীয় ছাত্র মৈত্রীর সভাপতি অতুলন দাস আলো। আরও বক্তব্য দেন জেলা কমিটির সদস্য জহিরুল ইসলাম টুটুল, এইচ এম হারুন, জাহিদ হাসান, উজিরপুর উপজেলা ভাইস চেয়ারম্যান ও ওয়ার্কার্স পার্টি উজিরপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক সীমা রানি শীল প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৩
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।