ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘শেখ হাসিনাকে ভয় দেখিয়ে লাভ হবে না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৩
‘শেখ হাসিনাকে ভয় দেখিয়ে লাভ হবে না’

চাঁদপুর: আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ বলেছেন, রাজনীতি না থাকলে দেশ চালাবে কে? সমাজ চালাবে কে?।  আজকে জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি রাষ্ট্রনায়ক না হতেন, তাহলে বাংলাদেশ বহু আগে দেউলিয়া হয়ে যেত।

 

তিনি বলেন, শেখ হাসিনা নম্রতা, ভদ্রতা, মানবিকতা, আন্তরিকতা, প্রজ্ঞা, মেধা এবং অনেক সহাসীকতার পরিচয় দিয়ে দেশ পরিচালনা করছেন। তাই কোনো পরিস্থিতিতেই তাকে ভয় দেখিয়ে লাভ হবে না।

শুক্রবার (৬ অক্টোবর) রাত ১০টায় চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ড. সেলিম মাহমুদ বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন আমার রাজনৈতিক শিক্ষক। প্রতিদিনই আমি তার কাছে শিখছি। দুই দশকেরও বেশি সময় তার সঙ্গে কাজ করার সুযোগ হয়েছে আমার। আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার কমিটির সদস্য সচিব তৈরি করে কাজ করার সুযোগ করে দিয়েছেন।

আওয়ামী লীগের এই নেতা বলেন, আওয়ামী লীগের যে নির্বাচনী ইশতেহার, এটি কোনো দলীয় ইশতেহার নয়।  এটি একটি জাতিরও ইশতেহার। এজন্য আমরা গণবিজ্ঞপ্তির মাধ্যমে সমাজের নানা শ্রেণী-পেশার মানুষ এবং কমিউনিটি নেতাদের কাছে আওয়ামী লীগের কাছ থেকে তাদের কী প্রত্যাশা, তারা কী ধরনের ইশতেহার দেখতে চান, সেটি আমরা জানতে চেয়েছি এবং বিপুল সাড়াও পাচ্ছি।  

সেলিম মাহমুদ বলেন, বাংলাদেশের প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু। তিনি একাধারে জাতির পিতা, অন্যদিকে এই দেশের প্রতিষ্ঠাতা। আওয়ামী লীগ হলো একমাত্র রাজনৈতিক দল, যে দল এই রাষ্ট্র স্বাধীন করেছে। ব্যক্তি হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাষ্ট্রের প্রতিষ্ঠাতা ও দল হিসেবে আওয়ামী লীগ। বাংলাদেশে অনেক নিবন্ধিত রাজনৈতিক দল রয়েছে, তবে আওয়ামী লীগ অন্য ৮-১০টি রাজনৈতিক দলের মতো নয়। কারণ আওয়ামী লীগ এই রাষ্ট্রের জন্ম দিয়েছে। আজকে রাষ্ট্রের নিরাপত্তা ও উন্নয়নের জন্য আওয়ামী লীগ যা যা করছে, তা একটি ইতিহাস।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এ এইচ এম আহসান উল্লাহ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, জিএম শাহীন, লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক কাদের পলাশসহ জাতীয় ও স্থানীয় গণমাধ্যমের বিভিন্ন পর্যায়ের সাংবাদিকরা।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৩
এসএম/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।