ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি-জামায়াতের সহিংসতার বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে: শিক্ষামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
বিএনপি-জামায়াতের সহিংসতার বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে: শিক্ষামন্ত্রী

চাঁদপুর: আসন্ন দুর্গাপূজা ও জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে স্বাধীনতা বিরোধী শক্তি বিএনপি-জামায়াত যেন কোনো সংকট সৃষ্টি ও সহিংস কর্মকাণ্ড করতে না পারে, সে জন্য সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, বিএনপি-জামায়াত মানুষের ওপর অত্যাচার-নির্যাতন যেমন চালানোর চেষ্টা করে, তেমিন দেশের ভাবমূর্তিও নষ্ট করে।

এ অপশক্তিকে রুখতে হবে।

শুক্রবার (৬ অক্টোবর) দুপুরে চাঁদপুর শহেরর বাবুরহাট এলাকায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী চাঁদপুর জেলার সমাবেশ শেষে চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, শিক্ষার্থীরা হচ্ছে সব চাইতে সচেতন ও সজাগ অংশ। তারা যেন সব সময় চোখ কান খোলা রাখে। কারণ এ বংলাদেশটি তাদের, তারা এ দেশের বর্তমান ও ভবিষ্যৎ এবং তারা যেন এ অসম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশকে এগিয়ে নেবার জন্য, স্মার্ট বাংলাদেশ গড়বার জন্য সাম্প্রদায়িক অপশক্তিকে রুখে দিতে পারে।

দীপু মনি বলেন, বিএনপি-জামায়াত যেন কোনোভাবেই দেশকে অস্থীতিশীল করতে না পারে, সে জন্য আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। আমি মনে করি, আমাদের তরুণরা সব চাইতে সজাগ ও সচেতন। তারা যেন এ বিষয়ে অনেক বেশি সজাগ থাকে এবং যে কোনো মূল্যে যেন এ অপশক্তিকে সবাই মিলে প্রতিহত করতে পারি।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পরিচালক মোহাম্মদ আমনি উদ্দিন, চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কুমিল্লা রেঞ্জ কমান্ডার মোহাম্মদ আবদুল আউয়াল ও চাঁদপুর জেলা কমান্ডার উজ্জ্বল কুমার পালসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।