ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কোম্পানীগঞ্জে বিএনপির রোডমার্চের গাড়িবহরে ‘হামলা’, আহত ১০  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
কোম্পানীগঞ্জে বিএনপির রোডমার্চের গাড়িবহরে ‘হামলা’, আহত ১০
 

নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় বিএনপির রোডমার্চের গাড়িবহরে হামলা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গাড়িবহরের নেতৃত্বে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য প্রয়াত ব্যারিস্টার মওদুদ আহমদের স্ত্রী হাসনা জসিম উদ্দিন মওদুদ।

এ ঘটনায় ১০ নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি বিএনপির। এছাড়া বিএনপি বলছে, এসময় রোডমার্চের ২০টি গাড়ি ভাঙচুর করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকাল ১১টার দিকে উপজেলার বসুরহাট পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের বসুরহাট নতুন বাস টার্মীনালে এ ঘটনা ঘটে।  

বিএনপির দাবি, আহত ১০ জনের মধ্যে কবিরহাট উপজেলার নরোত্তমপুর ইউনিয়ন ছাত্রদলের কর্মী মো. শুভ (১৯) ও শাহীনকে (১৮) কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।   

জেলা বিএনপির সদস্য ও কবিরহাট উপজেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হুদা ফরহাদ অভিযোগ করে বলেন, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কবিরহাট উপজেলা বিএনপির পাঁচ শতাধিক নেতাকর্মী রোডমার্চে যোগ দেওয়ার জন্য গাড়িবহর নিয়ে ব্যারিস্টার মওদুদ আহমদের বাড়িতে যান। সেখান থেকে সকাল ১১টার দিকে ফেনীর রোডমার্চে যোগ দেওয়ার জন্য গাড়িবহর নিয়ে কোম্পানীগঞ্জের মানিকপুর গ্রামের বাড়ি থেকে ফেনীর উদ্দেশে যাত্রা করেন হাসনা মওদুদ। পথে গাড়িবহরটি বসুরহাট নতুন বাস টার্মিনাল এলাকায় পৌঁছালে সরকার দলের নেতাকর্মীরা বিএনপির গাড়ি বহরে হামলা চালান।

এতে বিএনপির ১০ নেতাকর্মী আহত হন। এসময় ভাঙচুর করা হয় বহরের চারটি বাস ও ১৬টি অটোরিকশা। হাসনা মওদুদের গাড়ি বাস টার্মিনাল পার হওয়ার পর পরই গাড়িবহরের পেছনের দিকে এ হামলার ঘটনা ঘটে।  

হাসনা মওদুদ বলেন, আমি শান্তিপূর্ণভাবে বিএনপির নেতাকর্মীদেরসহ গাড়িবহর নিয়ে রোডমার্চে যাচ্ছিলাম। আমার গাড়ি বাস টার্মিনাল অতিক্রম করার পর ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হামলা করে শান্তিপূর্ণ গাড়িবহরটি ছত্রভঙ্গ করে দেন। এছাড়া নেতাকর্মীদের আহত করা হয়।    

কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কাদের মির্জাকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল ফোনে বলেন, আমি বর্তমানে ঢাকায় আছি। এ বিষয়ে আমি কিছু জানি না।    

রোডমার্চের গাড়িবহরে হামলার বিষয়ে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী জানান, এ ব্যাপারে কোনো অভিযোগ পাইনি।  

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।