ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির রোডমার্চ সফলে প্রস্তুত কুমিল্লার নেতাকর্মীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪১ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
বিএনপির রোডমার্চ সফলে প্রস্তুত কুমিল্লার নেতাকর্মীরা

কুমিল্লা: সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আজ চট্টগ্রাম বিভাগে রোডমার্চ করবে বিএনপি। বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকাল ৯টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার কালাকচুয়ায় একটি হোটেলের প্রাঙ্গণে রোর্ডমার্চের উদ্বোধন হবে।

এ সময় প্রধান অতিথির বক্তব্য রাখবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তার বক্তব্য রাখবেন বিএনপির প্রেসিডিয়াম সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

কুমিল্লার সমাবেশ শেষে ফেনী, মীরসরাইয়ে আরও দুটি সমাবেশ শেষে চট্টগ্রাম নগরে সমাপনী সমাবেশ অনুষ্ঠিত হবে।  

দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সারোয়ার জাহান দোলন ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার বলেন, দাউদকান্দি থেকে চৌদ্দগ্রাম পর্যন্ত মহাসড়কের ১০৫ কিলোমিটার এলাকায় বৃহস্পতিবার মানুষের ঢল নামবে। ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ডে ছেয়ে গেছে মহাসড়কের দুই পাশ। নেতাকর্মীসহ সাধারণ মানুষের মধ্যে এ নিয়ে উৎসবের আমেজ বিরাজ করছে। এই উৎসব স্বৈরাচার সরকার হটানোর উৎসব।

বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া জানান, কুমিল্লা মহানগর, কুমিল্লা দক্ষিণ ও উত্তর জেলা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়ার কমিটির লক্ষাধিক মানুষ রোডমার্চে যোগ দেবে। আমাদের যেকোনো কর্মসূচিতে ভীতি প্রদর্শন পুলিশ ও সরকার দলীয় লোকের নিয়মিত কাজ। এ সমাবেশকে ঘিরে হামলা-ভীতি প্রদর্শন হতে পারে। তবুও আমরা থেমে থাকব না, রাজপথে থেকে আমরা কর্মসূচি সফল করব।

বিএনপির ত্রাণ ও পুনর্বাসনবিষয়ক সম্পাদক এবং কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আমিন-উর-রশিদ ইয়াছিন জানান, দেশের ৯২ শতাংশ লোক ফ্রি-ফেয়ার ইলেকশন চায়। আমরা সেই দাবি বাস্তবায়নের লক্ষ্যে বৃহস্পতিবার মাঠে নামব। নেতাকর্মীদের সঙ্গে সাধারণ মানুষও আজ সরকারকে লালকার্ড দেখাতে মহাসড়কে থাকবে।

খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও এক দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে সেপ্টেম্বর মাস থেকে সারা দেশে রোডমার্চ কর্মসূচি পালন করছে বিএনপি।  

বাংলাদেশ সময়: ০৭৪১ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।