ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি ২০২০ সাল থেকে স্যাংশনের জন্য কাজ করছে: হানিফ

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৩
বিএনপি ২০২০ সাল থেকে স্যাংশনের জন্য কাজ করছে: হানিফ

ইবি: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, বিএনপি ২০২০ সাল থেকে এজেন্ট নিয়োগ করে স্যাংশনের জন্য কাজ করছে। এরই ফলে কয়েকদিন আগে দেশের কয়েকজন উচ্চপদস্থ কর্মকর্তার বিরুদ্ধে স্যাংশন দিয়েছে আমেরিকা।

 

কিন্তু অজস্র উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সার্বিক বিষয় বিবেচনা করলে প্রধানমন্ত্রী দক্ষ হিসেবে বিবেচিত হবেন। তিনি ছিলেন বলে আমরা দেশে নতুন করে আলোর মুখ দেখেছি। উন্নয়নের রোল মডেল হিসেবে এদেশ বিশ্বে প্রতিষ্ঠিত হয়েছে।  

বুধবার (৪ অক্টোবর) বেলা ১১টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে অনুষ্ঠিত ‘বাংলাদেশের অগ্রযাত্রা ও স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের আয়োজনে এটি অনুষ্ঠিত হয়।

এসময় তিনি আরও বলেন, ‘আগামী নির্বাচনে বিএনপি কখনো জয়লাভ করতে পারবে না। এজন্য তারা নির্বাচন বানচাল করার জন্য উঠে পড়ে লেগেছে। তারা সন্ত্রাসী রাজনীতি করে। তাদের ত নেতাই নেই। খালেদা জিয়া কয়েকটি মামলায় সাজাপ্রাপ্ত এবং তার ছেলেও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি। তারা গণতন্ত্রের পক্ষের কথা বললেও সবসময় অসাংবিধানিক কথা বলে। ’

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি অধ্যাপক ড. মামুনুর রহমানের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক ডক্টর শাহিনুর রহমান ও সংগঠনের কেন্দ্রীয় সম্পাদক কবি কামরুল ইসলাম। সভায় স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক ডক্টর মিয়া মো. রাসিদুজ্জামান।  

এসময় প্রক্টর অধ্যাপক ডক্টর শাহাদৎ হোসেন আজাদ, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ডক্টর শেলীনা নাসরীন, রেজিস্ট্রার এইচ এম আলী হাসানসহ বিভিন্ন অনুষদের ডিন, সভাপতি, কর্মকর্তা-কর্মচারী ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফোকলোর স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান।

আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এর সমাপ্তি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।