ঢাকা, শুক্রবার, ২৩ অগ্রহায়ণ ১৪৩০, ০৮ ডিসেম্বর ২০২৩, ২৫ জমাদিউল আউয়াল ১৪৪৫

রাজনীতি

‘পারেন না তো দুষ্টু ছেলে ইসরায়েলকে থামাতে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৩
‘পারেন না তো দুষ্টু ছেলে ইসরায়েলকে থামাতে’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আগের ছবি, সংগৃহীত

ঢাকা: যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশে নিষেধাজ্ঞা নিয়ে, আমাদের ইলেকশন নিয়ে এতো মাথা ঘামাচ্ছেন, পারেন না তো দুষ্টু ছেলে ইসরায়েলকে থামাতে।  

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাচনী ইশতেহার প্রণয়ন উপ-কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এই যে জো বাইডেন বারবার বলেন, নেতানিয়াহু কি পাত্তা দেন? এত কিছু করেন, নিজের দেশে আইন মানেন না। এখন বিচার বিভাগের ওপর হাত দিয়েছেন। বড় বড় সংকট ঠিক করেন, যুদ্ধ থামান। আমরা এত বড় হতে চাই না। আমাদের পরাশক্তি হওয়ার কোনো খায়েশ নেই। আমরা গণতন্ত্রটা বাঁচিয়ে রেখে মুক্তিযুদ্ধ নিয়ে বেঁচে থাকতে চাই।

তিনি বলেন, একেকদিন একেক হুমকি আসে। আরে কী আজব কারবার! সারা দুনিয়াটা উল্টে-পাল্টে গেল? ইউক্রেন যুদ্ধ কোথায় নিয়ে গেল? পৃথিবীতে তোলপাড় হচ্ছে। সুদান দুই ভাগ হয়ে গেছে। ফিলিস্তিনে প্রতিদিন নারী-শিশুর রক্তস্রোত। মিয়ানমারে কী হচ্ছে ? আমাদের প্রতিবেশী দেশ। রোহিঙ্গাদের চাপিয়ে দিলেন, মানবতার জন্য শেখ হাসিনার প্রশংসা করলেন। কিন্তু এখন যে আমাদের সাহায্য কমে যাচ্ছে। এই রোহিঙ্গাদের আমরা খাওয়াবো কীভাবে? এখন ১২ থেকে ৮ ডলারে চলে আসছে? আমরা কীভাবে চালাব এদের? কীভাবে চলবে এরা? আমরা এসব নিয়ে আজ ভাবছি।

আফ্রিকার বিভিন্ন দেশে সামরিক অভ্যুত্থান প্রসঙ্গে কাদের বলেন, এই গণতন্ত্র আমরা মানি না। এই গণতন্ত্রের যারা পৃষ্ঠপোষকতা করেন তাদের, বলব, এই দেশ ভেনিজুয়েলা নয়। তাদের বলব, আমার দেশ রক্ত দিয়ে এই স্বাধীন করেছি। আমার দেশ ভেনিজুয়েলা নয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার প্রণয়ন উপ-কমিটির প্রথম সভা ছিল এটি। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও নির্বাচনী ইশতেহার প্রণয়ন উপ-কমিটির আহ্বায়ক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৩
এসকে/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।