ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীকে হুমকিদাতা বিএনপি নেতা চাঁদ নেত্রকোনা আদালতে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
প্রধানমন্ত্রীকে হুমকিদাতা বিএনপি নেতা চাঁদ নেত্রকোনা আদালতে আদালতে বিএনপি নেতা আবু সাইদ চাঁদের

নেত্রকোনা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে নেত্রকোনায় করা চারটি মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।  

বুধবার (২৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় আদালতের বিচারক মো. কামাল হোসাইন জিজ্ঞাসাবাদ শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক (এসআই) আশরাফুজ্জামান নেত্রকোনা কোর্ট পুলিশের সহায়তায় বিএনপি নেতা চাঁদকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে হাজির করেন। প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে করা চারটি মামলায় আবু সাইদ চাঁদকে জিজ্ঞাসাবাদ শেষে আদালত জামিন নামঞ্জুর করে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠান।

চলতি বছরের ২৩ মে নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সামছুর রহমান ভিপি লিটন এবং ২৪ মে জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট অসিত সরকার সজলসহ চারজন এই মামলা দায়ের করেন। মামলায় আবু সাইদ চাঁদকে প্রধান আসামি করা হয়।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ১৯ মে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ জেলার পুঠিয়া এলাকায় প্রকাশ্য জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে বলে বক্তব্যে উল্লেখ করেন। যা প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতির জন্য মর্যাদা হানিকর এবং রাষ্ট্রের সার্বভৌমত্বের জন্য হুমকি স্বরূপ।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।