ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নয়াপল্টনে বিএনপির সমাবেশে ছাত্রদলের সংঘর্ষ, আহত ১০

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
নয়াপল্টনে বিএনপির সমাবেশে ছাত্রদলের সংঘর্ষ, আহত ১০

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে সমাবেশ করেছে বিএনপি। এ কর্মসূচি চলার সময় সংঘর্ষে জড়ায় দলটির অঙ্গ সংগঠন ছাত্রদলের দুটি গ্রুপ।

এ ঘটনায় আহত হয়েছেন ১০ জন।

সরেজমিনে দেখা যায়, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাবেশে বক্তব্য দিচ্ছিলেন। কিছুক্ষণ পর ছাত্রদলের একপক্ষের কয়েকজন নেতাকর্মী লাঠিসোঁটা নিয়ে অপরপক্ষের ওপর হামলা চালায়। এ সময় মঞ্চে বিএনপির স্থায়ী কমিটির সদস্যসহ অন্যান্য জাতীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংঘাত থামাতে চেয়ার থেকে উঠে গিয়ে সংঘাতরত নেতাকর্মীদের নিবৃত করার চেষ্টা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও যুবদলের সভাপতি সুলতান সুলতান সালাউদ্দিন টুকু। ততক্ষণে বেশ কয়েকজন আহত হয়।

জানা গেছে, বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের বলয়ে যারা ছাত্রদলের রাজনীতি করেন তাদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে পশ্চিম ছাত্রদলের জুয়েল রাজসহ অন্তত ১০ জন আহত হন।

বকুল গ্রুপের কেন্দ্রীয় সহসভাপতি নাসির উদ্দীন নাসিরের নেতৃত্বে আমিনুল গ্রুপের ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

সংঘর্ষ চলার সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার নির্ধারিত বক্তব্য থামিয়ে দেন। সংঘাতকারীদের উদ্দেশ্যে তাকে বলতে শোনা গেছে, যারা সংঘর্ষ করছে তারা সরকারের দালাল।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।