ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বৃষ্টিতে ভিজে রোডমার্চে বিএনপির নেতাকর্মীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৩
বৃষ্টিতে ভিজে রোডমার্চে বিএনপির নেতাকর্মীরা

বরিশাল: বৃষ্টিমুখর আবহাওয়ার মধ্য দিয়ে বরিশালের বিভাগীয় রোডমার্চে মোটরসাইকেল, পিকআপভ্যান, ট্রাক, প্রাইভেটকার ও মাইক্রোবাসে চেপে বিএনপির নেতাকর্মীরা পিরোজপুরের উদ্দেশে রওয়ানা দিয়েছেন।

শনিবার (২৩ সেপ্টেম্বর) বেলা সোয়া ১১টায় আনুষ্ঠানিকভাবে নগরের বঙ্গব্ন্ধু উদ্যান থেকে রোডমার্চ কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বরিশাল বিভাগে বিএনপির এক দফার দাবিতে রোডমার্চ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, আমাদের দাবি একটাই, এই সরকারের পদত্যাগ। সংসদ ভেঙে দিয়ে তত্ত্বাবধায়ক সরকার গঠন করে নির্বাচন দিতে হবে। তাই জনসম্পৃক্ততা ও সচেতনতা বাড়াতে আজকের এই রোডমার্চ কর্মসূচি।

তিনি আরও বলেন, দেশে মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতি করে কিছু মানুষ ধনী হয়েছে, কিন্তু সাধারণ মানুষের অবস্থা দিন দিন খারাপ হচ্ছে। সরকারের অনিয়মের বিরুদ্ধে কথা বলতে গেলে আমাদের নেতাকর্মী ছাড়াও সাংবাদিকরাও রেহাই পান না। তাই জনগণের নির্বাচন বহির্ভূত সরকারের পার্লামেন্ট ভেঙে দিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এখন আমাদের এক দফা দাবিতে পরিণত হয়েছে।

বরিশাল নগর বিএনপির সভাপতি মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমানসহ অন্যরা।

এরপর কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দের নেতৃত্বে রোডমার্চের গাড়িবহর আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। যাত্রা শুরুর পরপরই বৃষ্টি শুরু হয়। বৃষ্টিতে ভিজেই নেতাকর্মীরা পিরোজপুরের উদ্দেশে যাত্রা শুরু করেন।

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন জানান, বরিশাল শহর থেকে শুরু হওয়া রোডমার্চ ঝালকাঠি হয়ে পিরোজপুরে যাবে। এরপর আবার সেখান থেকে নেতাকর্মীরা বরিশালে আসবেন। রোডমার্চে বরিশাল শহর ছাড়াও ৬ জেলার নেতাকর্মীরা মোটরসাইকেল, পিকআপভ্যান, ট্রাক, প্রাইভেটকার ও মাইক্রোবাসসহ বিভিন্ন যানবাহনে করে অংশ নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২৩
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।