ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাইবার সিকিউরিটি আইনে গণমাধ্যমের স্বাধীনতা হরণ করা হয়েছে: খেলাফত মজলিস

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
সাইবার সিকিউরিটি আইনে গণমাধ্যমের স্বাধীনতা হরণ করা হয়েছে: খেলাফত মজলিস

ঢাকা: খেলাফত মজলিসের আমীর মাওলানা আহমদ আলী কাসেমী বলেছেন, রাষ্ট্রের মালিক হিসেবে জনগণ যাতে সরকারের সমালোচনা করতে না পারে তার জন্য নতুন কালাকানুন সাইবার সিকিউরিটি আইন কার্যকর করা হচ্ছে। আজ সরকারের সমালোচনা আর রাষ্ট্রদ্রোহীতাকে এক করে ফেলা হচ্ছে।

অথচ রাষ্ট্র ও সরকার ব্যবস্থা কখনো এক নয়। এই কালো আইন কার্যকর হলে গণমাধ্যমের স্বাধীনতা বলতে কিছু থাকবে না। সেখানে সরকারের বিরুদ্ধে কোনো সংবাদ আর প্রচার করা যাবে না। আইন করে এভাবে মানুষের কথা বলার অধিকার কেড়ে নেওয়া সম্ভব নয়।

তিনি আরও বলেন, এই সরকারকে অবশ্যই দলনিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। জনগণ তাদের ভোটাধিকার ফেরত চায়, বেঁচে থাকার অধিকার চায়। খেলাফত মজলিসের ৮ দফা দাবি আদায়ের লক্ষে আগামী ১৪ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানের মহাসমাবেশ সফল করতে হবে। সরকারকে জনগণের দাবি অবশ্যই মেনে নিতে হবে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকালে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত খেলাফত মজলিস রমনা থানা শাখার সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন দলটির নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী।  

বিশেষ অতিথি ছিলেন যুগ্ম-মহাসচিব অধ্যাপক আবদুল জলিল।

দল নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন সহ খেলাফত মজলিস ঘোষিত ৮ দফা দাবি আদায়ের আগামী ১৪ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ সফল করার লক্ষে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন থানা সভাপতি মাওলানা শরীফ উদ্দিন।  

রমনা থানা সাধারণ সম্পাদক মাওলানা নাজমুল হাসানের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি অধ্যাপক মাওলানা আজিজুল হক, সহ-সভাপতি মাওলানা ফারুক আহমদ ভূঁইয়া, সাধারণ সম্পাদক আবুল হোসাইন, ঢাকা মহানগরী উত্তর সাধারণ সম্পাদক প্রিন্সিপাল মাওলানা আজিজুল হক, শ্রমিক মজলিস সহ-সাধারণ সম্পাদক এইচ.এম এরশাদ, ছাত্রনেতা তৌফিক বিন হারিসসহ থানা নেতারা। পরে এক বিক্ষোভ মিছিল হয়।

অন্যদিকে আজ বাদ জুমা রাজধানীর হাজারীবাগ থানার উদ্যোগে হাজারীবাগ বাস স্ট্যান্ডে এক সমাবেশ ও মিছিল হয়।  

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নায়েব আমীর মাওলানা আহমদ আলী কাসেমী।  

হাজারীবাগ থানা সভাপতি মাওলানা ফরিদ আহমদ হেলালীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আবদুল জব্বারের পরিচালনায় এ বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি অধ্যপাক মাওলানা আজিজুল হক, সহ-সভাপতি মাওলানা নুরুল হক, সাধারণ সম্পাদক আবুল হোসাইন, নির্বাহী সদস্য আফসার মাহমুদ দেওয়ান শোয়েবসহ থানা শাখার নেতারা।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
এমকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।