ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘নাজমুল হুদার ফর্মুলায় গুরুত্ব দিলে রাজনীতি সহিংস হতো না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
‘নাজমুল হুদার ফর্মুলায় গুরুত্ব দিলে রাজনীতি সহিংস হতো না’ তৃণমূল বিএনপির সম্মেলন। ছবি: ডি এইচ বাদল

ঢাকা: তৃণমূল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান অন্তরা সেলিমা হুদা বলেছেন, তৃণমূল বিএনপি আমার প্রয়াত পিতা নাজমুল হুদার স্বপ্ন ছিল। গত ১৬ ফেব্রুয়ারি তৃণমূল বিএনপি নিবন্ধন পাওয়ার তিনদিন পর তিনি ইন্তেকাল করেন।

 

তিনি বলেন, আমার পিতা বিএনপির মন্ত্রিপরিষদে থাকা অবস্থায় তত্ত্বাবধায়ক সরকারের ফর্মুলা দিয়েছিলেন। সেদিন যদি সেই ফর্মুলাকে গুরুত্ব দেওয়া হতো, তাহলে দেশের রাজনীতি আজ সহিংস হয়ে উঠত না।

প্রথম সম্মেলনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১টা ৪৫ মিনিটে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ সম্মেলন শুরু হয়।

তৃণমূল বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অন্তরা সেলিমা হুদা বলেন, আমার পিতার মধ্যে ছিল দেশপ্রেম। আমি তার কন্যা হিসেবে গর্ববোধ করি।

দলে নতুন যোগদান করা বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী ও চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা (বহিষ্কৃত) অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে তৃণমূল বিএনপিতে স্বাগত জানান দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অন্তরা সেলিমা হুদা।

নতুন নেতাদের যোগদানের বিষয়ে তিনি বলেন, তাদের বলিষ্ঠ নেতৃত্বে দল আরও গতিশীল হবে।

অন্যান্য রাজনৈতিক সংগঠনের মধ্যে সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএলডিপির চেয়ারম্যান নাজিম উদ্দিন আল আজাদ, জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খান মজলিস, প্রগতিশীল ন্যাপের আহ্বায়ক পরশ ভাসানী।

গত ১৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন (ইসি) সচিব জাহাংগীর আলমের সই করা প্রজ্ঞাপনে তৃণমূল বিএনপিকে নিবন্ধন দেওয়া হয়। নিবন্ধন পাওয়ার তিনদিনের মাথায় মারা যান প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নাজমুল হুদা। তার মৃত্যুর পর গত ৬ মে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হন তার মেয়ে অন্তরা সেলিমা হুদা। এই সম্মেলনের মাধ্যমে দলটির নতুন নেতৃত্ব আসবে।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩   
এনবি/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।