ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আরো চমক আসছে তৃণমূল বিএনপিতে 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
আরো চমক আসছে তৃণমূল বিএনপিতে 

ঢাকা: আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে রাজনৈতিক দলগুলো তাদের ক্ষমতা-স্বক্ষমতা জানান দিচ্ছে। একদিকে ক্ষমতাসীন দল এবং তাদের সমমনা রাজনৈতিক দলগুলো নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছে।

অন্যদিকে রাজপথের প্রধান বিরোধী দল বিএনপিসহ অন্যরা সরকার পতনের একদফা দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে।

এরই মধ্যে বিএনপির সরকারের সাবেক মন্ত্রী প্রয়াত ব্যারিস্টার নাজমুল হুদার তৃণমূল বিএনপিতে যোগ দিচ্ছেন বিএনপির সাবেক দুই নেতা। তারা হলেন- বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মোবিন চৌধুরী ও বিএনপির চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। এ নিয়ে রাজনৈতিক অঙ্গনে চলছে নানা আলোচনা।

আজ মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) তৃণমূল বিএনপির প্রথম কাউন্সিল। এদিন দলটিতে যোগ দেবেন রাজনৈতিক অঙ্গনে আগে থেকে পরিচিত ও আলোচিত মুখ বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মোবিন চৌধুরী ও খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারসহ বিএনপির আরও কয়েক জন নেতা।

তৃণমূল বিএনপিতে যোগদান প্রসঙ্গে তৈমূর আলম খন্দকার বলেন, আমি তো আর আওয়ামী লীগে যোগ দেব না। সারা জীবন আওয়ামী লীগের বিরুদ্ধে রাজনীতি করে আসছি। আর বিএনপি আমাকে গত দেড় বছর ধরে বহিষ্কার করে রেখেছে। আমি তো আর দল ছাড়িনি। একজন বহিষ্কৃত লোক কত বছর একটা পতাকা টেনে নিতে পারে এখন আমার পরিচয় কী? মারা গেলে আমার পরিচয় কী হবে? কোন ব্যানারে আমি বক্তব্য দেব। আমার জন্ম তো রাজপথে। যেহেতু বিএনপি আমাকে বহিষ্কার করেছে, সেহেতু আমাকে এখন তৃণমূল বিএনপিকে আঁকড়ে ধরে থাকতে হবে। আমি সেখানেই যাচ্ছি।

তৃণমূল বিএনপির শীর্ষ দুই পদের একটিতে আপনি থাকছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আশা করি শীর্ষ পদেই থাকব। তিনি বলেন, আমাদের রাজনীতি হবে ধর্মীয় মূল্যবোধ, জাতীয়তাবাদী ধারা ও খেটে খাওয়া মানুষের পক্ষে।

তবে এ বিষয়ে কথা বলতে রাজি হননি বিএনপির আরেক নেতা শমসের মবিন চৌধুরী।

তৃণমূল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মো. আক্কাস আলী খান বলেন, এরই মধ্যে শমসের মোবিন চৌধুরী এবং তৈমূর আলম খন্দকার তৃণমূল বিএনপির সদস্য হয়েছেন। সদস্য না হলে তো তারা দলে পদ পাবেন না। আর দুজনেই আজ কাউন্সিলে আসবেন এবং তারা শীর্ষ পদেই থাকবেন। এছাড়া দলে যোগ দেওয়ার জন্য বিএনপির আরও অনেক নেতা যোগাযোগ করছেন বলেও জানান তিনি।

১৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন থেকে এক প্রজ্ঞাপনে তৃণমূল বিএনপিকে নিবন্ধন দেওয়ার কথা জানানো হয়। দলটির নির্বাচনি প্রতীক ‘সোনালী আঁশ’। নাজমুল হুদার মৃত্যুর পর দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে রয়েছেন তার মেয়ে অন্তরা হুদা।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
টিএ/এসআইএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।