ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এমপি নাহিদের আসনে প্রার্থী হতে চান মঞ্জুর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
এমপি নাহিদের আসনে প্রার্থী হতে চান মঞ্জুর সভায় কথা বলছেন মঞ্জুর শাফি চৌধুরী এলিম।

সিলেট: গোলাপগঞ্জ-বিয়ানীবাজার মিলে সিলেট-৬ আসন। আওয়ামী লীগের ঘাঁটি খ্যাত এই আসন থেকে চারবার নির্বাচিত বর্তমান সংসদ সদস্য (এমপি) দলের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

 

সর্বশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থীকে হারিয়ে নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। এবার তারই আসনে নৌকার মনোনয়ন চান সিলেট-৬ আসনের অন্তর্গত গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য মঞ্জুর শাফি চৌধুরী এলিম।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সিলেট নগরের একটি অভিজাত রেস্টুরেন্টে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করে এ ঘোষণা দেন তিনি।

তিনি বলেন, দীর্ঘদিন ব্যবসা ও রাজনীতি করে সফল হয়েছি। যুক্তরাষ্ট্রে বাঙালি জনগোষ্ঠীকে মূলধারার রাজনীতিতে সম্পৃক্ত করেছি। ভুল থেকে শিখেছি। যোগ্য নেতৃত্ব ছাড়া কোনো ক্ষেত্রেই সফল হওয়া সম্ভব নয়। যোগ্য অভিভাবক থাকলে একটি পরিবার যেমন সফল হয়, তেমনি সমাজ ও দেশ উপকৃত হয়। নেতৃত্বের গুণ না থাকলে শুধু প্রভাব বা পারিবারিক পরিচয়ে কেউ কোনো দায়িত্বে এলে সফল হতে পারবে না। তার কাছ থেকে দেশ ও সমাজ কিছু আশা করতে পারে না। স্মার্ট বাংলাদেশ গড়তে যোগ্য নেতৃত্বের কোনো বিকল্প নেই। তাই আমি মনে করি, আমি নির্বাচিত হলে জনগণকে অনেক কিছু দিতে পারবো।

মঞ্জুর শাফি চৌধুরী এলিম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে। স্থানীয় পর্যায়ে উন্নয়নের এ গতিশীলতা বজায় রাখতে সিলেট-৬ আসনে যোগ্য ও কর্মঠ নেতৃত্বের প্রয়োজন।

তিনি বলেন, সাধারণের জন্য নিজেকে বিলিয়ে দেওয়ার একটা সময় থাকে। একটা বয়সের পর ইচ্ছে থাকলেও কর্মশক্তি না থাকায় আর কাজ করা যায় না। তাই নিজের কর্মশক্তির শ্রেষ্ঠ সময়টুকু মানুষের জন্য কাজে লাগাতেই জাতীয় নির্বাচনে প্রার্থী হতে চাই।

মতবিনিময় সভায় তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরেই আমি সাধারণ মানুষের জন্য কাজ করে আসছি। কিন্তু উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর উপলব্ধি করতে পেরেছি জনপ্রতিনিধি হিসেবে যেভাবে কাজের সুযোগ থাকে বাইরে থেকে ইচ্ছে থাকা সত্ত্বেও সেভাবে কাজ করা যায় না। অল্প সময়ে জনগণের প্রতিনিধি হিসেবে আমি যেভাবে মাঠে কাজ করতে পেরেছি, সাধারণের সুখ-দুঃখে নিজেকে নিয়োজিত করতে পেরেছি আগে এমনটি পারিনি। এজন্য আমি আরও বড় পরিসরে জনগণের জন্য কাজ করার তাগিদ থেকে জাতীয় সংসদে জনগণের প্রতিনিধিত্ব করতে চাইছি।

মঞ্জুর শাফি চৌধুরী এলিমের মতে, মাঠে কাজ করতে গিয়ে দেখেছি উন্নয়নের ক্ষেত্রে এখনও অন্য অনেক এলাকার চেয়ে পিছিয়ে আছে গোলাপগঞ্জ-বিয়ানীবাজার। এক সময় শিক্ষা-দীক্ষায় এগিয়ে থাকা এ অঞ্চল ক্রমশই পিছিয়ে পড়ছে। আমি এ বিষয় নিয়ে কাজ করছি, সামনে আরও বড় পরিসরে কাজ করতে চাই। একটি সমৃদ্ধ জনপদ গড়ে তুলতে হলে শুধু বর্তমান নিয়ে না ভেবে ভবিষ্যতের জন্যও পরিকল্পনার প্রয়োজন রয়েছে। আমি সেভাবেই এগিয়ে যেতে চাই।

তিনি বলেন, আমার এলাকার লোকজন আমাকে যেভাবে সহযোগিতা সমর্থন করে যাচ্ছেন, এজন্য আমি তাদের কাছে কৃতজ্ঞ।   তাদের সবসময় সমর্থন ও সহযোগিতা দেওয়ার জন্য প্রবাসীদের প্রতিও কৃতজ্ঞতা জানিয়ে  তিনি বলেন, আগে প্রবাসীরা শুধু পরিবারের উন্নয়নের জন্য কাজ করতেন এখন তারা দেশ ও সমাজের উন্নয়নেও সমান অংশীদার।

মঞ্জুর শাফি চৌধুরী এলিম সিলেট-৬ আসনে দলীয় মনোনয়ন পেতে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনার পাশাপাশি সিলেট জেলা আওয়ামী লীগের নেতাদের সহযোগিতা প্রত্যাশা করেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মুবিন আহমদ জায়গীরদার, সহসভাপতি আবুল ফজল চৌধুরী সাহেদ, রোকন উদ্দিন, জিল্লুর রহমান জিলু, মাহমুদ আহমদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন চুন্ন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।