ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার দাবি জানিয়েছে এ্যাব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার দাবি জানিয়েছে এ্যাব

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বিদেশে চিকিৎসা দেওয়ার দাবি জানিয়েছে এ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (অ্যাব)।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার রিয়াজুল ইসলাম রিজু এবং মহাসচিব ইঞ্জিনিয়ার হাছিন আহমেদ এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, বেগম খালেদা জিয়া শারীরিকভাবে অত্যন্ত অসুস্থ। অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে সুচিকিৎসার সুযোগ দিতে সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

খালেদা জিয়া বর্তমানে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। দেশনেত্রীর চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড ইতোমধ্যে একাধিকবার পরামর্শ দিয়েছে যে, তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। তাঁর লিভারের কার্যক্ষমতা প্রায় শেষের দিকে।  

এমতাঅবস্থায় দেশে সাবেক এই প্রধানমন্ত্রীর চিকিৎসা দেওয়ার মতো আর কিছু বাকি নেই। কেননা তাঁর চিকিৎসার জন্য যে ধরনের চিকিৎসা-সরঞ্জামাদি দরকার সেসব বাংলাদেশে নেই। ফলে বেগম খালেদা জিয়াকে বাঁচাতে হলে বিদেশে অ্যাডভান্স সেন্টারে নিয়ে ট্রিটমেন্ট অতি জরুরি। তাই আমরা সরকারকে রাজনীতির ঊর্ধ্বে উঠে মানবিক দিক বিবেচনায় একজন প্রবীণ রাজনীতিবিদ হিসেবে বেগম খালেদা জিয়াকে দ্রুত বিদেশে চিকিৎসা নেওয়ার সুযোগ দিতে আহ্বান জানাচ্ছি।

এ্যাবের নেতৃদ্বয় বিবৃতিতে বলেন, দলীয় সংকীর্ণ দৃষ্টিভঙ্গি ও প্রতিহিংসাপরায়ণ মনোভাব পরিহার করে সরকারকে গণতান্ত্রিক পথে চলার পরামর্শ দিচ্ছি আমরা। অন্যথায় বেগম খালেদা জিয়ার কিছু হলে তাঁর সম্পূর্ণ দায়ভার সরকারকেই নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
টিএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।