ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কেউ আলাদা দল গঠন করলে আপত্তি নেই: ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
কেউ আলাদা দল গঠন করলে আপত্তি নেই: ফখরুল কথা বলছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঢাকা: সম্প্রতি দুই নেতা খন্দকার তৈমুর এবং সমশের মবিন তৃণমূল বিএনপিতে যোগ দিচ্ছেন। এখন পর্যন্ত যারা বিএনপি থেকে আলাদা হয়েছেন তাদের বিষয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কেউ আলাদা দল গঠন করলে দলের আপত্তি নেই।



সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
 
মির্জা ফখরুল বলেন, তারা দুইজন বর্তমানে আমাদের দলের সদস্য নন। সুতরাং তারা তাদের মতো করে সিদ্ধান্ত নিতেই পারেন। এটা সম্পূর্ণই তাদের ব্যাপার। বিএনপি একটা বিশাল প্রবাহমান নদীর মতো। এখানে কত খড়কুটা আসে কত খড়কুটা যায়। কাজেই বিএনপির কিছু যায় আসে না। কেউ আলাদা দল গঠন করলে এতে দলের আপত্তি নেই। দেট ইজ বিএনপি।

বিএনপির মহাসচিব বলেন, কখন আন্দোলন কোন দিকে মোড় নেবে সেটা রাস্তায় বলে দেবে। জনগণের স্বার্থের বাইরে গেলে কোনো সরকার টিকে থাকতে পারে না। জনগণের ইচ্ছার বিরুদ্ধে এই সরকারও টিকে থাকতে পারবে না।

চলমান আন্দোলনে কীভাবে সরকার পতন হবে এ বিষয়ে তরুণদের হতাশ না হওয়ার কথা জানিয়েছেন ফখরুল।

বিএনপি দলটি কোনো বাকশাল নয়, এমন মন্তব্য করে জাতীয় স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান বলেন, বিএনপির সবাইকে স্বাধীনতা দেয়। যে যার ইচ্ছা মতো রাজনীতি করতে পারে। বিএনপি করতে চায় করবে, এর নতুন দল গঠন করতে চায় করবে। আমরা বাকশাল নই যে সারা দেশের ১৮ কোটি মানুষকে জোর করে বলবো তোমাদের একটাই দল করতে হবে, বিএনপি করতে হবে। সে রাজনীতি বিএনপি করে না।

তিনি বলেন, আমাদের মধ্যে একজন ইতোমধ্যে তিনশ আসনের সংসদে যোগ দিয়েছেন। তিনশ আসনের মধ্যে একজন যুক্তি হয়েছেন দেখে কী বাংলাদেশের রাজনীতিতে কোনো পরিবর্তন এসেছে?

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
ইএসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।