ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘ইসলামি দলগুলো অংশগ্রহণ করলে সেটি হবে সফল নির্বাচন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
‘ইসলামি দলগুলো অংশগ্রহণ করলে সেটি হবে সফল নির্বাচন’ মতবিনিময় সভায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের নেতারা। ছবি: রাজীন চৌধুরী 

ঢাকা: বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর শরীয়ত আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, ইসলামিদলগুলো ঐক্যবদ্ধভাবে নির্বাচনে অংশগ্রহণ করতে পারলে সেটা হবে কামিয়াবি ও সফল নির্বাচন। আশা করছি, আমরা একটি ঐক্যমতে পৌঁছাতে পারবো।

শনিবার (১৬ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ খেলাফত আন্দোলন কর্তৃক আয়োজিত ‘অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আতাউল্লাহ হাফেজ্জী বলেন, একটা নির্দলীয় সরকার গঠনের ব্যবস্থা সরকারকেই করতে হবে। যেকোনো উপায়ে নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। বিদেশিরা বাংলাদেশের রাজনীতিতে হস্তক্ষেপ করার সুযোগ পাচ্ছেন। যা স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের জন্য মোটেও শুভ নয়।

তিনি বলেন, সব দলের অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে প্রকৃত জনপ্রতিনিধিদের হাতে দেশের শাসনভার তুলে দিতে হবে। অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্বাচন কমিশনের সাংবিধানিক ক্ষমতার পরিপূর্ণ ও যথাযথ প্রয়োগ, সামরিক ও বেসামরিক প্রশাসনের শতভাগ নিরপেক্ষ ভূমিকা নিশ্চিত করা জরুরি, যা একমাত্র একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই সম্ভব। সংবিধানে নির্বাচন কমিশনের প্রশাসনিক ক্ষমতার কথা উল্লেখ থাকলেও বাস্তবে তার কোনো প্রয়োগ নেই। প্রশাসনের নিরপেক্ষ ভূমিকার বিপরীতে দেশের জনগণ বিভিন্ন জায়গায় ডিসি, এসপি এবং ওসিদের ক্ষমতাসীন দলের জন্য প্রকাশ্যে ভোট চাওয়ার মতো ঘটনাও প্রত্যক্ষ করেছে।

সভায় আরও উপস্থিত ছিলেন দলের যুগ্ম-মহাসচিব মীর ইদ্রিস, ইমতিয়াজ আলম, নেজামে ইসলাম পার্টির সহ-সভাপতি আবদুল মাজেদ, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের, হাবীবুল্লাহ মিয়াজী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
এমকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।