ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘সরকারের পদত্যাগ ছাড়া এ মুহূর্তে জাতির মুক্তির আর কোনো পথ নেই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
‘সরকারের পদত্যাগ ছাড়া এ মুহূর্তে জাতির মুক্তির আর কোনো পথ নেই’

ঢাকা: খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, সরকারের পদত্যাগ ছাড়া এ মুহূর্তে জাতির মুক্তির আর কোনো পথ নেই। নিরপেক্ষ সরকারের অধীনে ছাড়া আগামী জাতীয় নির্বাচন যে সুষ্ঠু হবে না তা আজকে জনগণের কাছে স্পষ্ট।

তাই দলনিরপেক্ষ সরকারের দাবি মেনে নিতে হবে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বাদ জুমা বায়তুল মোকাররমের উত্তর গেইটে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে খেলাফত মজলিসের মহাসচিব এসব কথা বলেন।  

তিনি বলেন, আমাদের ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে, আমরা অধিকার চাই। অধিকার না থাকলে রাস্তা-ব্রিজ দিয়ে জনগণের কি লাভ? আমরা দ্রব্যমূল্যের উন্নয়ন চাই না, দ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার মধ্যে চাই। আমরা ভোটের অধিকার চাই।

মহাসচিব বলেন, আগামী ১৪ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানের মহাসমাবেশ সফলের মাধ্যমে ভোটের অধিকার ফিরিয়ে আনতে সহযোগিতা করুন। আজকে আওয়ামী লীগের লোকেরাও আওয়ামী লীগকে ভোট দেয় না। তাই কালক্ষেপণ না করে তফসিল ঘোষণার আগেই সংসদ ভেঙে দিয়ে সরকারকে ক্ষমতা ছাড়তে হবে। এরপর সুষ্ঠু নির্বাচনে যারা জিতবে জনগণ তাদের মেনে নেবে। অন্যথায় এ সরকারকে জনগণ আর ক্ষমা করবে না।

আগামী ১৪ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ বাস্তবায়নে ঢাকা মহানগর উত্তর শাখা আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগরী উত্তর সভাপতি মাওলানা সাইফুদ্দিন আহমেদ খন্দকার।

বিশেষ অতিথি ছিলেন নায়েবে আমির মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব মুহাম্মদ মুনতাসির আলী, ড. মোস্তাফিজুর রহমান ফয়সাল।

ঢাকা মহানগর উত্তর সেক্রেটারি প্রিন্সিপাল মাওলানা আজিজুল হকের পরিচালনায় বিক্ষোভ পরবর্তী সমাবেশে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাহাব উদ্দিন আহমেদ খন্দকার, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি অধ্যাপক মাওলানা আজিজুল হক, ইসলামী যুব মজলিস যুগ্ম সদস্য সচিব অ্যাডভোকেট শায়খুল ইসলাম, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস সেক্রেটারি জেনারেল রায়হান আলী, শ্রমিক মজলিস সহ-সভাপতি আমির আলী হাওলাদার, এনামুল হক হাসান ও মোহাম্মদ মুজিবুল হক।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
এমকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।