ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাইবার নিরাপত্তা আইন পাসের প্রতিবাদে যুবদল-ছাত্রদলের বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
সাইবার নিরাপত্তা আইন পাসের প্রতিবাদে যুবদল-ছাত্রদলের বিক্ষোভ

ঢাকা: জাতীয় সংসদে সাইবার সিকিউরিটি অ্যাক্ট বিল পাসের প্রতিবাদ জানিয়ে যৌথ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী যুবদল  ও ছাত্রদল।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে তাৎক্ষণিক প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল হয়।

মিছিলটি কাকরাইলের নাইটিঙ্গেল, ফকিরাপুল মোড় হয়ে নয়াপল্টনে এসে বিক্ষোভ মিছিল শেষ হয়।  

ওই প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন-জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, সিনিয়র সহ-সভাপতি মামুন হাসান, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, যুবদলের সহ-সভাপতি জাকির সিদ্দিকী, জাকির হোসেন নান্নু, তরিকুল ইসলাম বনি, গোলাম মোস্তফা সাগর, দিপু সরকার, মহসিন মোল্লা, হারুনুর রশীদ শিশির, নুরুজ্জামান লিটন, কামরুজ্জামান দুলাল, রেজাউল কবির পল, যুগ্ম সাধারণ সম্পাদক ‌আনোয়ারুল হক রয়েল, শাহ আলম চৌধুরী, জাভেদ হাসান স্বাধীন, সাইদুর রহমান, অ্যাডভোকেট আজিজুর রহমান আকন্দ, ইয়াসিন ফেরদৌস মুরাদ, সাইদ ইকবাল টিটু ও যোগাযোগ সম্পাদক গিয়াস উদ্দীন মামুন।

নেতাকর্মীরা সাইবার নিরাপত্তা আইনকে চিন্তা ও মত প্রকাশের স্বাধীনতা বিরোধী এবং দেশের একটি কালো আইন আখ্যা দিয়ে এ আইনটি অবিলম্বে বাতিলের দাবি জানান।

প্রসঙ্গত, বিনা পরোয়ানায় গ্রেপ্তার এবং সর্বোচ্চ শাস্তি কোটি টাকা জরিমানা ও ১৪ বছরের কারাদণ্ডের বিধান রেখে জাতীয় সংসদে ‘সাইবার নিরাপত্তা বিল’ ২০২৩ পাস হয়েছে।

বুধবার (১৩ সেপ্টেম্বর) জাতীয় সংসদের অধিবেশনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বিলটি পাসের জন্য প্রস্তাব করলে তা কণ্ঠভোটে পাস হয়।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
 টিএ/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।