ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

একটা সেলফি ক্ষমতা রক্ষা করতে পারবে না: সালাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৩
একটা সেলফি ক্ষমতা রক্ষা করতে পারবে না: সালাম

ঢাকা: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম সমালোচনা করে ‘একটা সেলফি ক্ষমতা রক্ষা করতে পারবে না’ বলে মন্তব্য করেছেন।

তিনি বলেন, সরকার যে দেউলিয়া হয়ে গেছে তার প্রমাণ প্রধানমন্ত্রীর একটি সেলফি।

আওয়ামী লীগের নেতারা এটি ভাইরাল করে বোঝাতে চাচ্ছেন তারা এখনও দেউলিয়া হননি। তা না হলে একটি ছবিকে কেন পুঁজি করছেন? একটি সরকারের কতটুকু অধঃপতন হলে এই ছবি দিয়ে নিজেদের অস্তিত্বের প্রমাণ দিতে চায়। এ সেলফি ভোট ডাকাত ও গণতন্ত্র হরণকারী সরকারকে রক্ষা করতে পারবে না।

সোমবার (১১ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিনের মুক্তির দাবিতে একটি বিক্ষোভ মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে সভাপতি হিসেবে বক্তব্য দেন সালাম। সেখানে এসব কথা বলেন।

ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বলেন, সরকার আবারও পাতানো নির্বাচনের ছক তৈরি করছে। এবার আর ছয়-নয় বুঝিয়ে লাভ নেই। বিএনপির একটি কর্মী বেঁচে থাকা অবস্থায় সরকারের এই নীল নকশা বাস্তবায়ন হতে দেবে না।

গোটা দেশ আজ কারাগারে পরিণত হয়েছে। এই বন্দীশালা থেকে জাতিকে যারা মুক্তি দিতে যারা রাজপথে আছেন তারা মুক্তিযোদ্ধা হিসেবে চিহ্নিত হবেন। আর যারা গণতন্ত্র ও দেশের জনগণের বিরুদ্ধে অবস্থান নেবেন তারা নতুন প্রজন্মের কাছে রাজাকার হিসেবে চিহ্নিত হবেন। তাই সাবধান, এখনো সময় আছে জনগণের পাশে দাঁড়ান। গণতন্ত্রের পক্ষে অবস্থান নিন। নয়ত জাতি এই মীরজাফরদের ক্ষমা করবে না।

বিক্ষোভ মিছিলে বিএনপির কেন্দ্রীয় নেতা আমিনুল হক, শ্রমিক দলের ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক সুমন ভূইয়া, সদস্য সচিব বদরুল আলম সচিব, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৩
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।