ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মাগুরায় স্বেচ্ছাসেবক দল-ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় মামলা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
মাগুরায় স্বেচ্ছাসেবক দল-ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় মামলা 

মাগুরা: মাগুরায় স্বেচ্ছাসেবক দল ও ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় বিস্ফোরক দ্রব্য আইনে ১০৫ জনকে এজাহারভুক্ত করে ও অজ্ঞাতনামা ২০০ জনের নামে এ মামলা করা হয়েছে।

বোমা বিস্ফোরণের মাধ্যমে দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টি করে হত্যাচেষ্টা করার অভিযোগে  বৃহস্পতিবার (৭ সেপ্টম্বর) রাতে সদর থানায় জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বারিউর ইসলাম রিয়াদ বাদী হয়ে মামলাটি করেন।

গত বুধবার (৬ সেপ্টেম্বর) দুপুরের দিকে মাগুরা জেলা স্বেচ্ছাসেবক দলের প্রতিনিধি সম্মেলনে শহরের কেশব মোড় থেকে একটি মিছিল বিএনপির ইসলামপুর পাড়াস্থ দলীয় কার্যালয়ের দিকে যাচ্ছিল। জেলা শহরের চৌরঙ্গী মোড়ে সমবায় মার্কেটের সামনে মিছিল এলে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। সে সময় শহরটির জুতাপট্টি, কলেজ রোড ও চৌরঙ্গী মোড় ইট-পাটকেলের ছোড়াছুড়িতে রণক্ষেত্রে পরিণত হয়। ইটের আঘাতে আহত হন পাঁচজন।

মামলার বিষয়ে মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ সেকেন্দার আলী জানান, গত ৬ সেপ্টেম্বর স্বেচ্ছাসেবক দলের একটা প্রতিনিধি সভা ছিল। সভায় আসার সময় বিএনপির একটি গ্রুপের সঙ্গে ছাত্রলীগের একটা গ্রুপের মুখোমুখি হয়ে যায়। সে সময় উভয়পক্ষ ইট-পাটকেল ছোড়া শুরু করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বারিউর ইসলাম রিয়াদ বাদী হয়ে ১০৫ জনকে এজাহারভুক্ত এবং অজ্ঞাতনামা ২০০ জনের নামে গত বৃহস্পতিবার রাতে মামলা করেছেন। তবে মামলা নথি যেহেতু আদালতে পাঠানো হয়নি, সে কারণে মামলার এজাহারভুক্ত আসামিদের নাম প্রকাশ করেনি।

বাংলাদেশ সময়: ০১৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।