ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিদেশি প্রভুরা এ দেশে ক্ষমতা পরিবর্তন করতে পারবে না: হানিফ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩
বিদেশি প্রভুরা এ দেশে ক্ষমতা পরিবর্তন করতে পারবে না: হানিফ

কুষ্টিয়া: বিদেশি প্রভুরা কেউ এ দেশে ক্ষমতা পরিবর্তন করতে পারবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ।

হানিফ আরও বলেন, দেশের জনগণ মির্জা ফখরুল, খালেদা জিয়া ও তারেক জিয়ার মতো সন্ত্রাসী, দুর্নীতিবাজদের পক্ষে নেই, ফলে তাদের আন্দোলন ব্যর্থ হওয়ার কারণে এখন তারা তাদের সহায়তা করার জন্য নানাভাবে বিদেশিদের কাছে ধরনা দিচ্ছেন।

বিদেশি প্রভুরা কেউ এ দেশে ক্ষমতা পরিবর্তন করতে পারবে না। এ দেশের মালিক জনগণ। জনগণ শেখ হাসিনার সঙ্গে আছে, যতদিন জনগণ শেখ হাসিনার সঙ্গে থাকবে, ততদিনই শেখ হাসিনা জনগণের ম্যান্ডেট নিয়ে রাষ্ট্র ক্ষমতায় থাকবে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকাল ১১টায় কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন হানিফ।

হানিফ বলেন, যারা জামায়াত করে, তারা কেন করে আমি জানি না। তারা ধর্ম নিয়ে রাজনীতি করার জন্য সবচেয়ে বড় পাপী হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। তারা ইসলামিক দল নয়, ধর্মীয় দল নয় বরং তারা রাজনৈতিক দল। দলের নামের সঙ্গে ইসলাম ব্যবহার করে দেশের মানুষকে ধোঁকা দেয়। জামায়াতে ইসলামী দেশের অল্প শিক্ষিত মানুষকে ভুল বুঝিয়ে, বোকা বানিয়ে রাজনৈতিক ফায়দা হাসিল করতে চায় 


এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারস্বরূপ শিক্ষার্থীদের মধ্যে ট্যাব বিতরণ, পল্লী সমাজসেবা কার্যক্রমের আওতায় ক্ষুদ্রঋণ বিতরণ করেন এবং কৃষকদের মধ্যে পেঁয়াজ ও মাসকলাইয়ের বীজ-সার বিতরণ করেন।  

তিনি বলেন, কৃষিখাতে বাংলাদেশ অভাবনীয় সাফল্য অর্জন করেছে। এ সাফল্যের পেছনে রাষ্ট্রনায়ক হিসেবে মুখ্য ভূমিকা রেখেছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। সত্তরের দশকে দেশে যখন সাড়ে সাত কোটি মানুষ ছিল, তখনও খাদ্য ঘাটতির দেশ ছিল। মানুষ দুই বেলা খেতে পারত না। আর এখন মানুষ হয়ে গেছে ১৮ কোটি, কিন্তু মানুষ তিন বেলাই খাচ্ছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছে। কৃষি খাতের এ অভাবনীয় উন্নয়ন দেশের সবচেয়ে বড় সফলতা।  

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা ও বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।