ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রোহিঙ্গা ইস্যুতে সরকার প্রতিবাদ করতে পারে না: ফখরুল

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৩
রোহিঙ্গা ইস্যুতে সরকার প্রতিবাদ করতে পারে না: ফখরুল

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের জনগণের শক্তি না থাকায় রোহিঙ্গা বিষয়ে কোনো শক্ত প্রতিবাদ করতে পারে না। বিএনপি জনগণের ভোটে নির্বাচিত হয়ে রোহিঙ্গা সমস্যার সমাধান করবে।

রোববার (৩ সেপ্টেম্বর) রাজধানীর হোটেল লেকশোরে বিএনপি আয়োজিত রোহিঙ্গা সংকট ও প্রত্যাবাসন কৌশল শীর্ষক সেমিনারে সভাপতির বক্তব্য তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, দেশে ন্যূনতম গণতন্ত্র বলে কিছু নেই। আইন, বিচার, আদালত সবই আছে, তবে তা শুধুমাত্র একটি রাজনৈতিক দলের জন্য।

তিনি বলেন, বর্তমান অবৈধ সরকার পুরো দেশটাকে এক ধরনের আতঙ্কের মধ্যে রেখেছে। রোহিঙ্গা শুধুমাত্র আমাদের দেশের নয় আন্তর্জাতিকভাবেও হুমকি হয়ে দাঁড়িয়েছে।

তিনি আরও বলেন, সরকারের জনগণের শক্তি না থাকায় ‍শক্ত হয়ে রোহিঙ্গা বিষয়ে আন্তর্জাতিকভাবে কোনো কথা বলতে পারে না। তাই এই সরকারকে হটানো না গেলে রোহিঙ্গা সমস্যার সমাধান সম্ভব নয়।

ইউএনডিপি, ইউরোপীয় ইউনিয়ন, ইউএস এইড, ইউকেএইড, জাইকা এবং যুক্তরাষ্ট্র, জাপান, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া, কানাডা, জার্মান, ইরান, সুইডেন, নেদারল্যান্ডসসহ ১৫ দেশের প্রতিনিধিরা সেমিনারে উপস্থিত ছিলেন।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। বক্তব্য রাখেন, দলের স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শহিদুল ইসলাম, নাগরিক ঐক্যের যুগ্ম সম্পাদক ড. জাহিদুর রহমান। সেমিনার সঞ্চালনা করেন বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ।  

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২৩
টিএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।