ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গত ৪৮ বছরে দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা শেখ হাসিনা: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
গত ৪৮ বছরে দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা শেখ হাসিনা: কাদের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ঢাকা: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৪৮ বছরের ইতিহাসে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেতা বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগ আয়োজিত ‘ছাত্র সমাবেশে’ তিনি এ কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের স্মরণে আয়োজিত ছাত্র সমাবেশের মঞ্চে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, গত ৪৮ বছরে শেখ হাসিনার মত জনপ্রিয় নেতা একজনও আসেনি। বাংলাদেশে গত ৪৮ বছরে সবচেয়ে জনপ্রিয়, সৎ পলিটিশিয়ানের নাম শেখ হাসিনা, সবচেয়ে দক্ষ প্রশাসক, সবচেয়ে দক্ষ কূটনৈতিক, সবচেয়ে সাহসী রাজনীতিকের নাম শেখ হাসিনা।

তিনি বলেন, শেখ হাসিনা আছেন বলেই গণতন্ত্রের শৃঙ্খল মুক্ত হয়েছে, যুদ্ধাপরাধী মানবতাবিরোধী অপরাধীদের বিচার হয়েছে। পিতা মুজিব বঙ্গবন্ধু হত্যার বিচার  হয়েছে। আজকে বাংলাদেশ উন্নয়নশীল দেশ। তিনি যদি না ফিরতে পারতেন, তাহলে আজকে বাংলার মানুষ কি মুক্তির স্বপ্নে বিভোর হতে পারতেন? আমাদের ভাবতে হবে।

নির্বাচনে শেখ হাসিনাকে হারানো যাবে না মন্তব্য করে কাদের বলেন, আজকে দেশে বিদেশে কত ষড়যন্ত্র চক্রান্তের খেলা। তারা (বিএনপি) জানে এ দেশের ৭০ ভাগ মানুষ শেখ হাসিনাকে ভোট দেওয়ার জন্য উন্মুখ হয়ে আছে। নির্বাচনে তারা শেখ হাসিনাকে হারাতে পারবে না, সেজন্য ষড়যন্ত্র করে ক্ষমতা থেকে সরানোর চক্রান্ত করছে। ভিসানীতি, নিষেধাজ্ঞা প্রয়োগ করতে চাইছে।

বিএনপির তত্ত্বাবধায়কের দাবি নাকচ করে দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি বিদেশি মুরব্বিদের ডাকছে। হঠাও শেখ হাসিনাকে। দরকার হলে আবার তত্ত্বাবধায়ক সরকার। আদালতের আদেশে যে তত্ত্বাবধায়ক সরকার মরে গেছে। ওটাকে আবার জীবিত করতে হবে? এটা কি হবে? তত্ত্বাবধায়ক হবে? শেখ  হাসিনা রিজাইন করবে? পার্লামেন্ট ডিজলভ হবে? এই সরকার পদত্যাগ করবে? সমাবেশের উদ্দেশ্যে ওবায়দুল কাদেরের ছুড়ে দেওয়া প্রতিটি প্রশ্নের পর নেতাকর্মীরা সমস্বরে না বলেন।

তিনি বলেন, এখন তাদের জিজ্ঞেস করো বাংলার মানুষ যা চায় না। তারা কেন সেটি করতে চায়।

ওবায়দুল কাদের বলেন, ওয়ান ইলাভেন আমরা ভুলিনি। সেই অস্বাভাবিক সরকার আমরা হতে দেব না। খেলা হবে, ভোট চুর, দুর্নীতি, অর্থপাচার, সাম্প্রদায়িক, জঙ্গিবাদ, হাওয়া ভবনের বিরুদ্ধে খেলা হবে। তৈরি হয়ে যান।

তিনি আরও বলেন, আজকে তারুণ্যের যে ঢেউ নেমেছে। এ তরঙ্গমালা আবেগ চেতনা দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে আসুন মাতৃভূমিকে রক্ষা করব। গণতন্ত্রকে বাঁচাতে খেলা হবে। স্বাধীনতার শত্রুদের বিরুদ্ধে খেলা হবে। নির্বাচনের আর বেশি সময় নেই।

সমাবেশে সভাপতিত্ব করেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন এবং সঞ্চালনা করছেন সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
এসকে/এমইউএম/আরএইচ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।