ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের সমাবেশ শুরু

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের সমাবেশ শুরু

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের স্মরণে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হয়েছে ছাত্রলীগের ‘ছাত্র সমাবেশ’। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকেল সাড়ে তিনটার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসে পৌঁছালে আনুষ্ঠানিকভাবে এ ছাত্র সমাবেশ শুরু হয়।

জাতীয় সংগীত এবং এরপর ছাত্রলীগের দলীয় সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে এ ছাত্র সমাবেশ শুরু হয়। এ প্রতিবেদন লেখার সময় সমাবেশ চলছে। বাংলাদেশ টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যম এবং অনলাইনে ছাত্র সমাবেশটি সরাসরি সম্প্রচার করা হচ্ছে।

এ ছাত্র সমাবেশে সভাপতিত্ব করছেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন এবং সঞ্চালনা করছেন সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

সমাবেশ মঞ্চে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের শীর্ষ নেতারা উপস্থিত রয়েছেন।

এদিকে ছাত্র সমাবেশে যোগ দিতে সকাল থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে রাজধানী ঢাকাসহ সারাদেশ থেকে ছাত্রলীগ নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। ঢাকার বাইরের যে নেতাকর্মীরা এসেছেন, তাদের অনেকে রাতে রওনা দিয়ে সকালে টিএসসিতে এসে পৌঁছান। সমাবেশে যোগ দিতে ঢাকার বাইরের নেতাকর্মীরা বাস, লঞ্চ, ট্রেন, মাইক্রোবাসে ঢাকায় আসেন।

দুপুরের পর সোহরাওয়ার্দী উদ্যান কানায় কানায় পূর্ণ হয়ে যায়। সমাবেশ শুরুর আগেই সমাবেশস্থল লাখো ছাত্রছাত্রীর জনসমুদ্রে পরিণত হয়। এর আগে ছাত্রলীগের পক্ষ থেকে স্মরণকালের সর্ববৃহৎ ছাত্র সমাবেশ করার প্রস্তুতি নেওয়া হয়।

সমাবেশ শুরুর আগে বৃষ্টিতে ভোগান্তি পড়েন ছাত্র সমাবেশে আসা নেতাকর্মীরা। হঠাৎ বৃষ্টিতে অনেককে খোলা মাঠ ছেড়ে আশপাশের নিরাপদ স্থানে আশ্রয় নিতে দেখা যায়।

বিকেল ৩টায় ছাত্র সমাবেশ শুরুর কথা থাকলেও বৃষ্টি-বৈরী আবহাওয়ার কারণে তাতে কিছুটা বিলম্ব হয়।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
এসকে/এসকেবি/এনবি/এমএমআই/পিএম/এমইউএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।