ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জাবির ছাত্রদল নেতা বাবরের মুক্তি দাবি বিএনপিপন্থী শিক্ষকদের

জাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
জাবির ছাত্রদল নেতা বাবরের মুক্তি দাবি বিএনপিপন্থী শিক্ষকদের

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জহির উদ্দিন মোহাম্মদ বাবরকে গ্রেপ্তার করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের  বিএনপিপন্থী শিক্ষকরা। একইসঙ্গে অবিলম্বে নিঃশর্ত মুক্তির  দাবি জানিয়েছেন তারা।

শুক্রবার (১ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের নেতারা এ দাবি জানান।

বিবৃতিতে নেতারা বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের চলমান শান্তিপূর্ণ আন্দোলনকে দমিয়ে রাখতেই মেধাবী ছাত্রনেতাদের চক্রান্তমূলকভাবে গ্রেপ্তার করে নির্যাতন করা হচ্ছে। একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রে এ ধরনের ঘৃণ্য রাজনৈতিক হয়রানি চূড়ান্ত ফ্যাসিবাদের বহিঃপ্রকাশ। বাংলাদেশের মেধাবী সন্তানদের নির্যাতন করে এ অবৈধ সরকার ক্ষমতার মসনদ টিকিয়ে রাখতে পারবে না। মেধাবী ছাত্রদের তুলে নিয়ে নির্যাতনের সাম্প্রতিক ঘটনাগুলো অতীতের সব বর্বরতাকে হার মানায়। এ ধরনের গভীর ষড়যন্ত্রের বিরুদ্ধে আমরা তীব্র নিন্দা ও ঘৃণা প্রকাশ করছি।

নেতারা আরও বলেন, অবিলম্বে জহির উদ্দিনসহ কারাবন্দি অন্যান্য মেধাবী ছাত্রনেতাদের নিঃশর্ত মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি। অন্যথায় সাধারণ শিক্ষার্থীরা তাদের মুক্তির জন্য দুর্বার আন্দোলন গড়ে তুলবে। আর এ অস্থিতিশীলতার সরকারের সংশ্লিষ্ট মহলকেই বহন করতে হবে।

প্রসঙ্গত, গত ১৮ আগস্ট থেকে নিখোঁজ থাকা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম জিসানের সন্ধান জানতে তার বাসায় যান জহির উদ্দিন বাবরসহ ছাত্রদলের পাঁচ নেতা। সেখান থেকে তাদের তুলে নিয়ে যায় ডিবি পুলিশ।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০১,২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।