ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি-জামায়াত বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানাতে চেয়েছে: আইনমন্ত্রী

স্টাফ করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
বিএনপি-জামায়াত বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানাতে চেয়েছে: আইনমন্ত্রী

ঢাকা: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘বিএনপি-জামায়াত বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানাতে চেয়েছে। আমরা মুখ বুজে অনেক সহ্য করেছি।

এখন তারা আবার ক্ষমতায় আসতে অরাজকতা সৃষ্টি করছে। আর কাউকে বাংলাদেশের ভবিষ্যৎ নিয়ে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না, এখনই ফুল স্টপ। ’

বুধবার (৩০ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত তথ্যচিত্র প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। অনুষ্ঠানটির আয়োজন করে বাংলাদেশ আইন সমিতি।

বঙ্গবন্ধু ও স্বাধীনতাযুদ্ধ নিয়ে আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু না থাকলে আমরা দাসত্বের মধ্যে থাকতাম। বাংলাদেশ স্বাধীন হতে পারতো না। বঙ্গবন্ধুই পৃথিবীর ম্যাপে বাংলাদেশকে পরিচিতি দিয়েছেন।

‘বাঙালিকে দাবায়ে রাখতে পারবা না’ এ কথাটাই আমাদের সবচেয়ে বড় শক্তি উল্লেখ করে তিনি বলেন, ১৯৭১ থেকে শুরু করে বর্তমান সময় পর্যন্ত কেউ কখনো বাঙালিকে দাবায়ে রাখতে পারে নাই।

বঙ্গবন্ধুর মৃত্যুর পর নিজ দলের মানুষেরা কোনো প্রতিবাদ করেননি উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর হত্যার পর এখন অনেকেই কবিতা, প্রামাণ্য চিত্র বানান। তার নামে অনেকে অনেক কিছু করেছেন। কিন্তু যেদিন বঙ্গবন্ধুকে হত্যা করা হলো, সেদিন সবাই চুপ ছিল। কেউ কোনো কথা বলেননি। কেউ বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদ করেননি। যদি কেউ প্রতিবাদ করতো, এমনকি বঙ্গবন্ধুর কোনো মন্ত্রীও যদি খন্দকার মুশতাকের সামনে প্রতিবাদ করতো, তাহলে সেদিনই তিনি (মুশতাক) বে-অব-বেঙ্গলে পালিয়ে যেত। ’

আইনমন্ত্রী বলেন, পরবর্তীতে আমার বাবা (সিরাজুল হক) খন্দকার মোশতাকের প্রতিবাদ করেছিলেন। তিনি একবার খন্দকার মোশতাককে বলেছিলেন, ‘আপনি এইখানে ক্ষমতার অপব্যবহার করেছেন। আপনি বাইরে আসেন, চড় দিয়ে আপনার দাঁত ফেলে দেব। ’

বাংলাদেশ আইন সমিতির সভাপতি মনজুর মোহাম্মদ শাহনেওয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক সচিব মো. গোলাম সারওয়ার।

এছাড়া আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক আবদুর নূর দুলাল, বাংলা ইনসাইডারের প্রধান সম্পাদক সৈয়দ বোরহান কবীর, বাংলাদেশ আইন সমিতির আহ্বায়ক মোহাম্মদ আবু কাওছারসহ অন্যান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এইচএমএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।