ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নাটোর-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস আর নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
নাটোর-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস আর নেই বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস (ফাইল ছবি)

নাটোর: নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসন থেকে পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার (৩০ আগস্ট) সকাল ৭টা ২০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেন তিনি।

 

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি স্ত্রী, এক কন্যা ও এক ছেলে রেখে গেছেন। সাতবার এই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।  

পারিবারিক সূত্র জানায়, তিনি দীর্ঘদিন ধরেই শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। তিনি নিয়মিত থাইল্যান্ডে চিকিৎসা নিচ্ছিলেন। গত সোমবার (২৮ আগস্ট) সন্ধ্যায় শ্বাসকষ্টজনিত কারণে নিজ বাসভবনে অসুস্থ হয়ে পড়েন। এ অবস্থায় তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে প্রয়োজনীয় মেডিকেল সাপোর্ট নিয়ে দ্রুত রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। পরে অক্সিজেনের মাত্রা কমতে থাকায় আইসিউতে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। উন্নত চিকিৎসার জন্য বুধবার সকালে এয়ার অ্যাম্বুলেন্সে তাকে থাইল্যান্ডে নেওয়ার কথা থাকলেও অক্সিজেনের মাত্রা কম থাকায় নেওয়া সম্ভব হয়নি। সকালেই তার মৃত হয়।  
 
প্রয়াত অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপির ছেলে আসিফ আব্দুল্লাহ বিন শোভন বাংলানিউজকে বলেন, বুধবার বাদ যোহর ন্যাম ভবন মসজিদে তার বাবার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে তার মরদেহ নাটোরের গুরুদাসপুরে এনে চাঁচকৈড়ের বাসায় রাখা হবে। আগামীকাল বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকাল ১১টার দিকে জেলার বড়াইগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজা, দুপুর ১২টার সময় গুরুদাসপুর উপজেলার পাইলট স্কুল মাঠে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বাদ যোহর নিজ গ্রাম বিলশা ঈদগাহ মাঠে জানাজা শেষে বিলশা কবরস্থানে তাকে দাফন করা হবে।

এদিকে, বর্ষীয়ান এই রাজনীতিবিদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রত্না আহমেদ, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজানসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।