ঢাকা, বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

শোক দিবসে আ.লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সভা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
শোক দিবসে আ.লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সভা

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মমভাবে হত্যার রক্তাক্ত কালরাত্রি ও ২০০৪ সালের ২১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশে ভয়াল গ্রেনেড হামলা স্মরণে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির উদ্যোগে আলোচনা সভা করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান।

সভায় স্বাগত বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ। সভায় আরও বক্তব্য রাখেন সংসদ সদস্য (এমপি) সৈয়দা জাকিয়া নূর লিপি, আব্দুর রহমান রমা ও ১৯৭৫ সালের নির্মম হত্যাকাণ্ডের প্রত্যক্ষদর্শী।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটি চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রদূত মোহাম্মদ জমির।
 
সভায় উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, জার্মানি, চীন, কসোভো, আর্জেন্টিনা, ভিয়েতনাম, তুরস্কসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটি সদস্য তারিক আফজাল কমিটির অন্য সদস্যরা।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।