ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে কোনো আপস করা হবে না: মির্জা আব্বাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে কোনো আপস করা হবে না: মির্জা আব্বাস বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস

ঢাকা: খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে কোনো আপস করা হবে না উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, এই সরকার বলে খালেদা জিয়া মুক্ত। আমরা যখন বলি তাকে বিদেশে নিয়ে চিকিৎসা করাতে পারব কী-না? তখন তাদের পক্ষ থেকে হলা হয় এ ব্যাপারে কিছু জানি না।

তবে তিনি (খালেদা জিয়া) মুক্ত। আমরা বলি, খালেদা জিয়াকে বিদেশে পাঠিয়ে চিকিৎসা করার সুযোগ না দিলে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে। এক্ষেত্রে কোনো আপস হবে না।

শুক্রবার (১৮ আগস্ট) রাজধানীর গুলশানে গণমিছিল কর্মসূচির আগে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, দীর্ঘ ১৫ বছর ধরে এ সরকার গেড়ে বসেছে। সরাইলেও সরে না, ধাক্কা দিলেও নড়ে না। এ সরকারকে টেনেহিঁচড়ে নামাতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

তিনি বলেন, এ মিছিলে সবাই আমাদের নেতাকর্মী নয়। সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে এ মিছিলে অংশগ্রহণ করতে এসেছে। গত ১৫ বছর ধরে আমরা যখন মানুষের অধিকারের কথা বলি আমাদের টিয়ার গ্যাস মারে, গুলি মারে। আমাদের ছেলেদের গ্রেপ্তার করছে। এখন মানুষ আর ভয় পায় না। সরকারের সব অস্ত্র ভোতা হয়ে গেছে।

পুলিশ প্রশাসনের উদ্দেশে তিনি বলেন, আপনারা কিন্তু আওয়ামী লীগের কর্মচারী নয়৷ আপনারা গণপ্রজাতন্ত্রীর কর্মকর্তা। আপনারা আওয়ামী লীগের জন্য কাজ করবেন না। আপনারা জনগণের জন্য কাজ করুন। আমাদের ওপর হামলা, মামলা আর গ্রেপ্তার বন্ধ করুন।

গণমিছিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান। সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মঈন খান, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও যুবদল কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মামুন হাসান।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
ইএসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।