ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাঈদীর মৃত্যুতে বিএনপি ফের যুদ্ধাপরাধের পক্ষে দাঁড়িয়েছে: মেনন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
সাঈদীর মৃত্যুতে বিএনপি ফের যুদ্ধাপরাধের পক্ষে দাঁড়িয়েছে: মেনন ফাইল ফটো

ঢাকা: দেলোয়ার হোসেন সাঈদীর মৃত্যুতে কেন্দ্র করে বিএনপি ফের যুদ্ধাপরাধের পক্ষে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি, ঢাকা-৮ আসনের সংসদ সদস্য রাশেদ খান মেনন।

বুধবার (১৬ আগস্ট) মতিঝিল কলোনী উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা তিনি এ মন্তব্য করেন।

রাশেদ খান মেনন বলেন, জামায়াতের কর্মীরা এ মানবতা বিরোধী অপরাধীর মৃত্যুকে ‘হত্যাকাণ্ড’ বলে অভিহিত করে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা করেছে, তেমনি তাদের সুরে সুরে মিলিয়ে বিএনপির মহাসচিব সরকারের বিরুদ্ধে সাঈদীকে সঠিক চিকিৎসা না দেওয়ার অভিযোগ এনেছেন। আসলে আগস্ট মাসকে ঘিরে বিএনপি-জামায়াত তাদের নতুন ষড়যন্ত্র বাস্তবায়ন করতে তৎপর। অতীতে এ আগস্টেই বঙ্গবন্ধু হত্যা করা হয়েছে। একই সঙ্গে দেশের ৬৩ জেলায় একসঙ্গে বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে। ২১ আগস্টের গ্রেনেড হামলা হয়েছে। এ আগস্টকেই তাই বেছে নেওয়া হয়েছে নতুন তাণ্ডবের জন্য যাতে নির্বাচনকে বাধাগ্রস্ত করা যায়।

তিনি আরও বলেন, সাঈদীকে নিয়ে এর আগে যেমন চাঁদে তার ছবি দেখা গেছে বলে প্রচার করা হয়েছিল, এখন আবার সামাজিক মাধ্যমে নানা গল্প ছাড়ানো হচ্ছে। কিন্তু সাঈদীর সবটাই মিথ্যার ওপর দাঁড়িয়ে আছে। তার ৮৪ বছর প্রমাণ করছে যে যুদ্ধাপরাধী বিচারে সে নিজেকে একাত্তরে কিশোর বলে যে দাবি করেছিল তা মিথ্যা। সে ছারছিনা মাদরাসা থেকে বহিষ্কৃত ছাত্র এবং আল্লামা হিসেবে তাকে কে সনদ দিয়েছে তা জানা নেই। বস্ততঃ বিএনপি-জামায়াতের রাজনীতিই মিথ্যার ওপর প্রতিষ্ঠিত। তাদের মিথ্যার মুখোশ উম্মোচন করে নতুন প্রজম্মকে এগিয়ে নিতে হবে।

শাহ ইস্কান্দার রাজুর সভাপতিত্বে অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন রেলওয়ে মাদরাসার অধ্যক্ষ খাজা আরিফ।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
আরকেআর/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।