ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

৭৫-এর খুনিরা চায় না ভবিষ্যৎ প্রজন্ম আত্ম-মর্যাদাশীল জাতি হিসেবে গড়ে উঠুক: পরশ

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
৭৫-এর খুনিরা চায় না ভবিষ্যৎ প্রজন্ম আত্ম-মর্যাদাশীল জাতি হিসেবে গড়ে উঠুক: পরশ যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ

ঢাকা: যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেছেন, ৭৫-এর খুনিরা চায় না এ দেশের মানুষের উন্নত-সমৃদ্ধ জীবনগড়ে উঠুক, আত্ম-মর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত হোক৷

রোববার ( ১৩ আগস্ট) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী যুব লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবসহ ১৫ আগস্ট হত্যাকাণ্ডে নিহত সব শহীদ-স্মরণে কোরআন খতম, দোয়া, মিলাদ মাহফিল ও তবারক বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।  

এ সময় সমাবেশে তিনি সভাপতিত্ব করেন ৷ সমাবেশ সঞ্চালনা করেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

শেখ ফজলে শামস্ পরশ বলেন, বঙ্গবন্ধু পরিবারকে নিঃশেষ করে দেওয়ার চেষ্টা ছিল ১৫ আগস্ট। সেই কারবালার ইতিহাসের মতো ভয়ংকর দৃশ্য, নির্মম এ ইতিহাস। পরিবারের এতগুলো সদস্যদের মেরে ফেলার পরও বাংলার অগণিত মানুষ আর আওয়ামী লীগের নেতাকর্মীদের সমর্থন ভালোবাসার কারণে ধীরে ধীরে শেখ হাসিনার নেতৃত্বে আমরা আবার উঠে দাঁড়াতে পেরেছি, ঘুরে দাঁড়াতে পেরেছি। আমরা আবার জীবন সংগ্রামে শরিক হয়েছি আপনাদেরকে নিয়ে।  

তিনি আরও বলেন, এদেশের মানুষ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের ত্যাগ-তিতিক্ষার কারণে। বাংলাদেশ আওয়ামী লীগ এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগ এমন একটি সংগঠন এদের ত্যাগ-তিতিক্ষা এবং ভালোবাসা না থাকলে শেখ হাসিনা বা আমরা কোনো সান্ত্বনা পেতাম না।  শেখ হাসিনা এদেশের মানুষের ভাগ্যোন্নয়নের জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন ৭৫ এর খুনিরা সেই কাজে ব্যাঘাত ঘটানোর চায়। তারা চায় না এ দেশের মানুষের উন্নত-সমৃদ্ধ জীবন, আপনাদের ভবিষ্যৎ প্রজন্ম বাঙালি হিসেবে আত্ম-মর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত হোক। তাই তারা এখনও সচেষ্ট খুন, হত্যা, রাহাজানি, অগ্নিসন্ত্রাস, ধ্বংসাত্মক কার্যকলাপের মাধ্যমে আপনাদের ভবিষ্যতকে নস্যাৎ করার জন্য।

সঞ্চালকের বক্তব্যে আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, দেশের দুর্দিনে, দুর্বিপাকে, দেশের গণতান্ত্রিক আন্দোলনে, মানুষের ভোটের অধিকার আদায়ে আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা আত্মহুতি দিয়েছে, দেশের মঙ্গলের জন্য।  

তিনি বলেন, আগস্ট মাস আমাদের শোকের মাস। এ আগস্ট মাস এলেই জামায়াত-বিএনপি-দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীরা তৎপর হয়ে ওঠে আর একটি আগস্ট ঘটানোর জন্য। যুবলীগের নেতাকর্মীদের বলব আগামী নির্বাচন পর্যন্ত এ দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীদের মোকাবিলা করে নৌকাকে বিজয়ী করেই ঘরে ফিরবেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর আলম শাহীন, ডা. খালেদ শওকত আলী, মো. রফিকুল ইসলাম, মো. হাবিবুর রহমান পবন, মো. নবী নেওয়াজ, মো. মোয়াজ্জেম হোসেন, ইঞ্জিনিয়ার মৃনাল কান্তি জোদ্দার, তাজ উদ্দিন আহমেদ, মো. জসিম মাতুব্বর, যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা, মো. রফিকুল আলম জোয়ার্দার সৈকত ও সাংগঠনিক সম্পাদক কাজী মো. মাজহারুল ইসলাম ৷

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
এসকে/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।