ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

টুকুর মায়ের প্রথম জানাজা অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
টুকুর মায়ের প্রথম জানাজা অনুষ্ঠিত

ঢাকা: সাবেক উপমন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান মো. আব্দুস সালাম পিন্টু ও জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর মা মোসা. সালমা খাতুনের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৩ আগস্ট) সকাল সাড়ে ১০টায় গুলশান আজাদ মসজিদে এ জানাজা অনুষ্ঠিত হয়।

গুলশান আজাদ মসজিদের খতিব এ জানাজা পড়ান।

এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম, সহ-সাংগঠনিক সম্পাদক শরিফুল আলম, ওবায়দুর রহমান চন্দন, নির্বাহী কমিটির সদস্য আশরাফ উদ্দিন নিজাম, আব্দুস সাত্তার পাটোয়ারী, যুবদলের সিনিয়র সহ-সভাপতি মামুন হাসান, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, বিএনপি নেতা রুহুল আমিন আকিল, ডাক্তার মুফক্কর ইসলাম রানা, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রাশেদুল হক, দৈনিক দিনকালের বিশেষ প্রতিনিধি ম হামিদুল হক মানিকসহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জানাজার আগে জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু তার মায়ের রুহের মাগফেরাত কামনার জন্য দেশবাসীর কাছে দোয়া চান।

সুলতান সালাউদ্দিন টুকুর বড় ভাই আব্দুস সালাম পিন্টু বিএনপি সরকারের উপমন্ত্রী ছিলেন। বর্তমানে তিনি কারাগারে আছেন। তার প্যারোলে মুক্তির জন্য আবেদন করা হয়েছে। মুক্তি পেলে জানাজায় তিনি অংশ নেবেন।  
আজ বাদ জোহর জানাজা শেষে টাঙ্গাইল জেলার গোপালপুর উপজেলার হেমনগর ইউনিয়নের গুলিপেচা গ্রামে নিজ বাড়িতে তার দাফন অনুষ্ঠিত হবে।  

গতকাল শনিবার মোসা. সালমা খাতুন সন্ধ্যা ৭ টায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। সালমা খাতুনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।