ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কোনো স্বৈরাচার স্বেচ্ছায় ক্ষমতা ছাড়ে না: সালাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
কোনো স্বৈরাচার স্বেচ্ছায় ক্ষমতা ছাড়ে না: সালাম

ঢাকা: কোনো স্বৈরাচার সরকারই স্বেচ্ছায় ক্ষমতা ছাড়ে না মন্তব্য করে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আব্দুস সালাম বলেছেন, জনতার আন্দোলনে তাদের পতন হয়। গণঅভ্যুত্থানের মাধ্যমেই এই একদলীয় স্বৈরশাসকের পতন ঘটবে।

তিনি আরও বলেন, এ সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে অত্যাচারের পথ বেছে নিয়েছে। লুটপাট আর দুর্নীতির বিচার থেকে রক্ষা পেতে সরকার ক্ষমতায় থাকতে মরিয়া হয়ে গেছে।

বুধবার (০৯ আগস্ট) বিকেলে রাজধানীর নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে এক যৌথসভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন আব্দুস সালাম। আগামী শুক্রবার রাজধানীতে বিএনপির একদফা দাবিতে গণমিছিল সফল করতে এ যৌথসভার আয়োজন করা হয়।

সালাম বলেন, বিএনপি সব সময় শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাস করে। কিন্তু আওয়ামী লীগ শান্তি সমাবেশ ও শান্তি মিছিলের নামে দেশকে সহিংসতার দিকে ঠেলে দিচ্ছে। শান্তি সমাবেশের নামে এরা নিজেরা নিজেদের কর্মীকেও হত্যা করছে। এই আওয়ামী লীগ ৭১-এর স্বাধীনতা বিরোধীদের মতো শান্তি বাহিনীর ন্যায় ভূমিকা পালন করছে।

তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় যারা স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন, তারা ছিলেন রাজাকার। আজকেও যারা গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে বিরোধিতা করবেন তারাও দেশ এবং জাতির শত্রু হিসেবে চিহ্নিত হবেন। রাজাকারদের যেমন বিচার হয়েছে, তেমনিভাবে গণতন্ত্র বিরোধীদের বিচার এই বাংলার মাটিতেই হবে।

মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিনের সঞ্চালনায় যৌথ সভায় আরও উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, তাতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, জাসাস কেন্দ্রীয় সদস্য সচিব জাকির হোসেন রোকন, মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২৩
টিএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।