ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

‘বিএনপিই স্বাধীনতা বিরোধীদের মূল দল’

আনছার হোসেন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১০

কক্সবাজার: যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, ‘জিয়াউর রহমানই যুদ্ধাপরাধীদের বাঁচাতে রাজনীতিতে এনেছিলেন। তাই বিএনপিই হচ্ছে স্বাধীনতা বিরোধীদের মূল দল।

বিএনপির মূখ্য রাজনীতিই হলো জামায়াতকে রক্ষা করা। ’

শনিবার দুপুরে কক্সবাজারে যুবলীগের চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘যুদ্ধাপরাধীদের বিচার করতে হলে আগে বিএনপির ‘অপরাজনীতি’ মোকাবেলা করতে হবে। ’
 
কক্সবাজার শহরের অভিজাত হোটেল ‘সী প্যালেস’ অডিটোরিয়ামে আয়োজিত এই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি।

জাতীয় সংসদের হুইপ ও যুবলীগের সাধারণ সম্পাদক মির্জা আজম এমপি ছিলেন সম্মেলনের প্রধান বক্তা।
 
প্রধান অতিথির বক্তব্যে জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘ক্ষমতায় এসেছি। প্রয়োজনে আবার ক্ষমতায় এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মসূচি বাস্তবায়ন ও দেশের গণতন্ত্র রক্ষার জন্য কাজ করতে হবে। ’

আওয়ামী লীগ নেতাকর্মীদের আগামী পৌর ও ইউপি নির্বাচনের জন্য প্রস্তুত থাকার আহবান জানান তিনি।

মির্জা আজম এমপি বলেন, ‘যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে তারাই একুশে আগস্ট ঘটিয়েছে, ১০ ট্রাক অস্ত্র এনেছে এবং তারাই এখন যুদ্ধাপরাধীদের রক্ষার চেষ্টা করে যাচ্ছে। ’

তিনি বলেন, ‘যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে সুনির্দিষ্ট কর্মসূচি নিয়ে যুবলীগ যখনই মাঠে নেমেছে তখনই পত্রিকায় যুবলীগের বিরুদ্ধে বিভিন্ন ধরনের সংবাদ প্রকাশিত হয়েছে। প্রকাশিত ওইসব সংবাদের ১০টির তদন্ত করলে একটির হয়তো সত্যতা পাওয়া যায়। ’

যুবলীগের চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক ও কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান সম্মেলন পরিচালনা করেন।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সাংসদ আবদুর রহমান বদি, অধ্যাপিকা এথিন রাখাইন, কক্সবাজার জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আহমদ হোছাইন, সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদ সিআইপি, জেলা মহিলা লীগ সভাপতি কানিজ ফাতেমা মোশতাক, সোনালী ব্যাংকের পরিচালক ও স্বেচ্ছাসেবক লীগ নেতা সাইমুম সরওয়ার কমল, চকরিয়া উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, টেকনাফ উপজেলা চেয়ারম্যান শফিক মিয়া, কক্সবাজার জেলা যুবলীগ সভাপতি খোরশেদ আলম প্রমুখ।

জেলা যুবলীগ সভাপতি খোরশেদ আলম বাংলানিউজকে জানান, চট্টগ্রামের ১৪ সাংগঠনিক জেলা ও ৯৬ উপজেলার ৮ শতাধিক প্রতিনিধি সম্মেলনে যোগ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।