ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

ইসলামপুরে অবাঞ্ছিত বিএনপি চেয়ারপারসনের দুই উপদেষ্টা

শফিক জামান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১০
ইসলামপুরে অবাঞ্ছিত বিএনপি চেয়ারপারসনের দুই উপদেষ্টা

জামালপুর: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুই উপদেষ্টা সাবেক সচিব এএসএম আব্দুল হালিম ও সাবেক আইজিপি আব্দুল কাইয়ুমের কুশপুত্তলিকা দাহ করে ইসলামপুরে অবাঞ্ছিত ঘোষণা করেছে স্থানীয় বিএনপির একাংশ।

একই সঙ্গে শনিবার দিনভর বিক্ষোভ কর্মসূচি পালন করেছে তারা।



সংঘাতের আশঙ্কায় উপজেলা সদরে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় সূত্র জানিয়েছে, ঢাকায় বসে ইসলামপুর উপজেলা যুবদলের সম্মেলন স্থগিত করার অভিযোগে উপজেলা বিএনপি সভাপতি আব্দুল হালিমসহ অপর উপদেষ্টার কুশপুত্তলিকা দাহ ও অবাঞ্জিত ঘোষণা করে স্থানীয় বিএনপি, যুবদল ও ছাত্রদলের একাংশ।

দলীয় সূত্র জানায়, ৯ অক্টোবর ইসলামপুর উপজেলা ও পৌর যুবদলের সম্মেলন হওয়ার কথা ছিলো। ওই সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ কেন্দ্রীয় যুবদল ও জেলা  নেতাদের উপস্থিত থাকারও কথা ছিলো।

কিন্তু সব আয়োজন সম্পন্ন হওয়ার পর নির্ধারিত দিনের আগের দিন শুক্রবার সকালে সম্মেলন স্থগিত করে দেওয়া হয়।

সম্মেলন স্থগিতের খবর ইসলামপুরে পৌঁছলে স্থানীয় নেতাকর্মীরা বিুব্ধ হয়ে উঠেন। শনিবার সকাল থেকেই বিভিন্ন ইউনিয়ন থেকে খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল নিয়ে নেতাকর্মীরা উপজেলা সদরে এসে সমবেত হতে থাকেন।

দুপুরে স্থানীয় বটতলা থানা মোড়ে পৌর যুবদলের আহবায়ক আতিকুর রহমান শাহীনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে শুরু হয়।

সমাবেশে নেতাকর্মীরা অভিযোগ করেন, সাবেক দুই আমলা দলীয় চেয়ারপার্সনের উপদেষ্টা এএসএম আব্দুল হালিম ও সাবেক আইজিপি আব্দুল কাইয়ুম স্থানীয় বিএনপিকে নিজেদের পকেটে নিতে মরিয়া হয়ে উঠেছে। এই দুই আমলার কারণে দলে বিশৃঙ্খলা ও বিরোধ ক্রমশ বেড়ে চলেছে। সম্মেলন হলে কমিটি পকেটে নেওয়া যাবেনা আশঙ্কায় তারা প্রভাব খাটিয়ে শেষ মুহূর্তে যুবদলের সম্মেলন স্থগিত করেন।

সমাবেশে দলে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে দুই সাবেক আমলাকে ইসলামপুরে অবাঞ্ছিত ও প্রতিহত করার ঘোষণা দেওয়া হয়। একই সঙ্গে উপজেলা বিএনপির সভাপতি পদ থেকে এএসএম আব্দুল হালিমকে অপসারণের দাবিও জানানো হয়।

এসময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা দুই সাবেক আমলার কুশপুত্তলিকা দাহ করেন।

সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপি নেতা শহিদুর রহমান শহিদ, খোরশেদুজ্জামান লেবু, যুবদল নেতা হাফিজুর রহমান, আজিজুর রহমান চৌধুরী, রফিকুল ইসলাম তারা, আব্দুর রহিম, ছাত্রদল নেতা সুমন মিয়া, লায়ন মিয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।