ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির রাজনীতি নিষিদ্ধের দাবিতে মানববন্ধন 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৯ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৩
বিএনপির রাজনীতি নিষিদ্ধের দাবিতে মানববন্ধন 

সিলেট: বিএনপির রাজনীতি নিষিদ্ধের দাবিতে মানববন্ধন করেছেন সিলেটের যুবলীগ নেতারা।  পঁচাত্তরের পলাতক খুনিদের এবং ২১ আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড পলাতক তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করার দাবি জানানো হয় মানববন্ধনে।

 

সেই সঙ্গে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মরণোত্তর বিচার এবং কানাডার ফেডারেল কোর্ট কর্তৃক সন্ত্রাসী সংগঠনের আখ্যা পাওয়া বিএনপির রাজনীতি নিষিদ্ধ করার দাবি জানানো হয়েছে।

বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে ১৫ আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড বলে দাবি করা হয়েছে আওয়ামী লীগের যুব অঙ্গসংগঠনটি থেকে।  

শুক্রবার (৪ আগস্ট) বিকেলে সিলেটের কেন্দ্রীয় শহিদ মিনারে এসব দাবি তুলে মানববন্ধন করেছে সিলেট জেলা যুবলীগ। পরে সিলেটের জেলা প্রশাসকের মাধ্যমে পররাষ্ট্রমন্ত্রী বরাবরে স্মারক লিপি প্রদান করে তারা।

এসময় সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি বলেন, ‘অর্থ পাচারকারী তারেক জিয়া বিদেশে বসে বিলাসী জীবনযাপন করছেন। সেখান থেকে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছেন। ওই তারেক রহমান আর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের হুঙ্কারের জবাব দেওয়ার জন্য যুবলীগ একাই যথেষ্ট। ’

তিনি বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমা‌নের খুনিরা এখনও বিদেশে পলাতক রয়েছেন। তাদের দেশে ফিরিয়ে রায় কার্যকরার করার জন্য সংশ্লিষ্ট  কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাই।

সাধারণ সম্পাদক শামীম আহমদ বলেন, দেশের অর্থ বিদেশে পাচারকারী তারেক জিয়া বিদেশে বসে বিলাসী জীবন যাপন করছেন। তার কোনো ব্যবসা নেই তাহলে তার এই আয়ের উৎস কোথায়? তিনি হত্যা, সন্ত্রাস, খুন ও গুমের জনক খুনি জিয়ার ছেলে। ২১ আগস্টের গ্রেনেড হামলার মাস্টার মাইন্ড, পলাতক আসামি, ১০ ট্রাক অস্ত্র আমদানির মূলহোতা, দেশে জঙ্গি সৃষ্টির নায়ক তারেক জিয়াকে দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর এবং ৭৫ এর মাস্টার মাইন্ড, মানবাধিকার লঙ্ঘনকারী খুনি জিয়াউর রহমানের মরনোত্তর বিচারের দাবি জানাই।  

মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের কার্যনির্বাহী সদস্য নুরুল ইসলাম নুর মিয়া, জেলা যুবলীগ নেতা আনোয়ার আলী, সুজিত চৌধুরী, মনোজ কাপালী মিন্টু, মাসুক মিয়া আশিক, খালেদ আহমদ চৌধুরী, রমিজ উদ্দিন, রেজাউল ইসলাম রেজা, সাজলু লস্কর, লোকমান আহমদ, শাহিন আহমদ, তোফায়েল আহমদ, এম এ কাইয়ুম, সুহেল আহমদ কর্নেল, ওবায়দুল্লাহ ইসহাক, সিতার মিয়া,জহিরুল ইসলাম জুয়েল, জাকারিয়াউল হক জাকারিয়া, আব্দুল জলিল পারভেজ, নন্দন পাল, রেদওয়ান আহমদ বাপ্পি, সায়েম শাহ, মিনহাজ আহমদ, টিপু সুলতান, ফারুক আহমদ সুমন, মনিরুল হক পিনু, জুনেল আহমদ, রাজিব আহমদ, ফেরদৌস আলম, বদরুল আমিন, মহি উদ্দিন, রনেল আহমদ, সাইদুল ইসলামসহ নেতৃবৃন্দ।

পরে কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে ৭৫ এর ১৫ আগস্টের খুনি মুশতাকের ছবি সম্বলিত ডাস্টবিনে থুথু ও জুতা নিক্ষেপ করেন জেলা যুবলীগের নেতৃবৃন্দ ও পথচারীরা।

বাংলাদেশ সময়: ২২১৮ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৩
এনইউ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।