ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি-জামায়াতকে উৎখাতে মাঠে থাকবে ১৪ দল

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৩
বিএনপি-জামায়াতকে উৎখাতে মাঠে থাকবে ১৪ দল

ঢাকা: বিএনপি-জামায়াত একের পর এক বিশৃঙ্খলা তৈরি করতে মরিয়া হয়ে উঠেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের নেতারা। এই বিশৃঙ্খলা প্রতিহত করতে এবং দলটিকে উৎখাতে আগামী নির্বাচন পর্যন্ত ১৪ দল বিভিন্ন কর্মসূচি দিয়ে মাঠে থাকবে বলে তারা জানিয়েছেন।

শুক্রবার(৪ আগস্ট) ঢাকা মহানগর ১৪ দলের সভা থেকে এসব কথা জানানো হয়। বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর ১৪ দলের সমন্বয়ক ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।  

এ সভা থেকে আগামী ৭ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে ১৪ দলের শান্তি সমাবেশ সফল করার আহ্বান জানানো হয়। সভায় নেতারা জানান, বিএনপি-জামায়াতের যেকোনো ষড়যন্ত্র, বিশৃঙ্খলা প্রতিহত করতে ঢাকাসহ সারা দেশে লাগাতার কর্মসূচি দিয়ে মাঠে থাকবে। আগামী ৭ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ের সমাবেশের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে আরও সমাবেশ করা হবে। ঢাকায় আগস্ট মাসেই মোট সাতটি সমাবেশ করা হবে।

সভায় সভাপতির বক্তব্যে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, আমরা দেশে শান্তি চাই। কিন্তু বিএনপি-জামায়াত শান্তি বিনষ্ট করতে চায়। তারা আবার আগুন সন্ত্রাস শুরু করেছে। বিএনপি-জামায়াতকে এই দেশ থেকে বিতাড়িত করতে না পারলে তারা এই সন্ত্রাসী তৎপরতা চালাতেই থাকবে। তারা একের পর বিশৃঙ্খলা তৈরির করতে চাচ্ছে। তবে বেশি বাড়াবাড়ি করলে ভালো হবে না। যদি তারা আরও বাড়াবাড়ি করতে চায়, তার পরিণতি হবে ভয়াবহ। এদের প্রতিহত এবং উৎখাত করতে আগামী জাতীয় নির্বাচন পর্যন্ত ১৪ দল সারা দেশে মাঠে থাকবে।

সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপির যে রূপ ছিল কিছু, এখন আর সেটা নেই। সরকার তাদের সভা-সমাবেশে বাধা দেয়নি। গত কয়েক দিন আগে তারা আসল চেহারায় ফিরে এসেছে। ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচি দিয়ে ১৩, ১৪ সালের মতো তারা মাঠে নেমেছে। এরপর ঢাকার নিম্ন আদালত, সুপ্রিম কোর্টসহ বিভিন্ন স্থানে তারা তাদের বিকট চেহারা প্রকাশ করেছে। এদের প্রতিহত করতে ১৪ দল ঘরে বসে থাকবে না। বিভিন্ন সময় বিভিন্ন স্থানে সমাবেশ করবে, মাঠে থাকবে।

আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাসের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ূয়া, জাসদের সাধারণ সম্পাদক শিরীণ আখতার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের সভাপতি বজলুর রহমান, দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৩
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।